Dr. Neem on Daraz
Victory Day
আওয়ামী লীগ নেতা

এনু-রুপন এর জামিন বাতিল


আগামী নিউজ | নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: সেপ্টেম্বর ১৫, ২০২০, ০৮:৩৭ পিএম
এনু-রুপন এর জামিন বাতিল

ছবি সংগৃহীত

ঢাকাঃ দেশব্যাপী আলোচিত ক্যাসিনোকাণ্ডে গ্রেফতার দুই আওয়ামী লীগ নেতা এনামুল হক এনু ও তার ভাই রুপন ভূঁইয়াকে জামিন দেয়নি হাইকোর্ট। তবে কেন জামিন দেয়া হবে না- তা জানতে চেয়ে সংশ্লিষ্টদের প্রতি রুল জারি করেছেন হাইকোর্ট।

আজ মঙ্গলবার (১৫ সেপ্টেম্বর) বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি আহমেদ সোহেল সমন্বয়ে গঠিত একটি হাইকোর্ট ডিভিশন বেঞ্চ এ রুল জারি করে আদেশ দেন।

দুদকের পক্ষে আদালতে আইনজীবী ছিলেন খুরশীদ আলম খান, রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি এটর্নি জেনারেল একেএম আমিন উদ্দিন মানিক ও সহকারী এটর্নি জেনারেল মাহজাবিন রাব্বানী। জামিন আবেদনের পক্ষে শুনানি করেন আইনজীবী সৈয়দ মামুন মাহবুব।

জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে দুর্নীতি দমন কমিশন (দুদক) দুই ভাইয়ের বিরুদ্ধে মামলা দায়ের করে। পৃথক মামলায় দুই ভাইয়ের জামিন আবেদনের শুনানি নিয়ে আদালত আজ এ আদেশ দেন। দুই সপ্তাহের মধ্যে সংশ্লিষ্টদের এ রুলের জবাব দিতে বলা হয়েছে।

আদালতে এনু-রুপনের পক্ষে শুনানি করেন আইনজীবী সৈয়দ মামুন মাহবুব। দুদকের পক্ষে শুনানিতে ছিলেন আইনজীবী খুরশীদ আলম খান। আর রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি এটর্নি জেনারেল একেএম আমিন উদ্দিন মানিক।

গত (১৫ জুন) দুই ভাইয়ের জামিন আবেদন নামঞ্জুর করেন ঢাকার মহানগর সিনিয়র স্পেশাল জজ আদালত। এরপর তারা হাইকোর্টে জামিন আবেদন করেন।

ঢাকা ওয়ান্ডারার্স ক্লাবের শেয়ারহোল্ডার গেন্ডারিয়া থানা আওয়ামী লীগের (বহিষ্কৃত) সহ-সভাপতি এনু। গত বছর সেপ্টেম্বরে ওই ক্লাব থেকে ক্যাসিনোর সরঞ্জাম উদ্ধারের পর দুই দফায় তাদের দুটি বাড়ি থেকে কয়েক কোটি টাকা উদ্ধার করে র‌্যাব। এরপর এনু ও তার ভাই গেন্ডারিয়া থানা আওয়ামী লীগের (বহিষ্কৃত) যুগ্ম-সাধারণ সম্পাদক রুপনের অবৈধ সম্পদের খোঁজ পেয়ে তাদের বিরুদ্ধে পৃথক দুটি মামলা দায়ের করে দুদক।

আগামীনিউজ/জেহিন

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে