Dr. Neem on Daraz
Victory Day
আগুনে ৫ রোগীর মৃত্যু

ইউনাইটেডকে সমঝোতার নির্দেশ হাইকোর্টের


আগামী নিউজ প্রকাশিত: জুন ২৯, ২০২০, ০৩:৫৬ পিএম
ইউনাইটেডকে সমঝোতার নির্দেশ হাইকোর্টের

ঢাকা : গত ২৭ মে রাতে রাজধানীর গুলশানে ইউনাইটেড হাসপাতালের করোনা ইউনিটে অগ্নিকাণ্ডে পাঁচ রোগীর মৃত্যুর ঘটনায় সমঝোতার মাধ্যমে নিহতদের পরিবারকে ক্ষতিপূরণ দেয়ার জন্য সংশ্লিষ্ট পক্ষগুলোকে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। তবে, এ  বিষয়ে তারা সমঝোতায় পৌঁছাতে না পারলে আগামী ১৩ জুলাই পরবর্তী আদেশ দেবেন আদালত। একই সঙ্গে এ ঘটনার দায়ের করা মামলার তদন্ত দ্রুত শেষ করতে পুলিশকে নির্দেশ দেয়া হয়েছে।

সোমবার (২৯ জুন) বিচারপতি এম. ইনায়েতুর রহিমের ভার্চুয়াল বেঞ্চ এ সংক্রান্ত কয়েকটি রিটের শুনানি নিয়ে এই আদেশ দিয়েছেন।

আদালতে আজ (২৯ জুন) রিটের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার মুনতাসির উদ্দিন আহমেদ, নিয়াজ মোহাম্মদ মাহবুব ও সাহিদা পারভীন শিলা। অপরদিকে রাষ্ট্রপক্ষে ছিলেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম। আর ইউনাইটেড হাসপাতাল কর্তৃপক্ষের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার রোকন উদ্দিন মাহমুদ ও তানজিব উল আলম।

এর আগে গত ৩০ মে রাজধানীর গুলশানের ইউনাইটেড হাসপাতালের করোনা আইসোলেশন ইউনিটে এসি বিস্ফোরণ তেকে সৃষ্ট অগ্নিকাণ্ডে পাঁচ রোগীর মৃত্যুর ঘটনায় প্রয়োজনীয় নির্দেশনা চেয়ে রিটটি দায়ের করেছিলেন আইনজীবী নিয়াজ মাহমুদ।

ওই রিট আবেদন শুনানির পর অগ্নিকাণ্ডের ঘটনায় পুলিশের আইজি, ফায়ার ব্রিগেড কর্তৃপক্ষ ও রাজউকের কাছে পৃথক পৃথক রিপোর্ট চেয়েছিলেন হাইকোর্ট। পরে ৫ জুন হাইকোর্টে দাখিল করা তিনটি প্রতিবেদনে হাসপাতাল কর্তৃপক্ষের অবহেলার তথ্য উঠে আসে।

শুনানিতে হাসপাতালের আইনজীবী ব্যারিস্টার মুস্তাফিজুর রহমান খান আদালতে বলেন, তদন্ত রিপোর্টগুলো দেখে আমরা আমাদের ব্যাখ্যা দাখিল করতে চাই। এরপরই আদালত তদন্ত রিপোর্ট দেয়ার নির্দেশনা দিয়ে ২২ জুন এ বিষয়ে পরবর্তী শুনানি ও আদেশের জন্য দিন ধার্য করেছিলেন। পরে গত ২২ জুন বিষয়টি শুনানির না করে ২৯ জুন ঠিক করেন আদালত। আজ এ বিষয়ে শুনানি শেষে উল্লেখিত আদেশ দেন হাইকোর্ট।

আগামীনিউজ/মনির

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে