Dr. Neem on Daraz
Victory Day

রেলের টিকিট কালোবাজারি, দুই যুবকের জেল


আগামী নিউজ | পার্বতীপুর (দিনাজপুর) প্রতিনিধি প্রকাশিত: অক্টোবর ২৪, ২০২১, ০৩:৪২ পিএম
রেলের টিকিট কালোবাজারি, দুই যুবকের জেল

ছবিঃ আগামী নিউজ

দিনাজপুরঃ অনলাইনে রেলের টিকিট কেটে রেখে কালোবাজারে উচ্চ মূল্যে বিক্রির আখড়া বলে খ্যাত দিনাজপুরের পার্বতীপুর শহরের সিঙ্গার মোড়ের কম্পিউটার সেবা দানকারী বিভিন্ন দোকানে  শনিবার রাত ৮টায় অভিযান চালিয়ে টিকিট কালোবাজারির দায়ে দু’জনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

এসময় ভ্রাম্যমান আদালত পরিচালনা করে তাদেরকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড প্রদান ও নগদ অর্থ জরিমানা করা হয়।

এদের মধ্যে হৃদয় টেলিকমের মালিক ও উপজেলার বেলাইচন্ডী ইউনিয়নের বান্নিরঘাট দরগাপাড়া গ্রামের প্রভাস চন্দ্রের ছেলে পলাশ চন্দ্র (৩৮), কে এক মাসের বিনাশ্রম কারাদণ্ড ও নগদ ৫ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ৭ দিনের কারাদণ্ডাদেশ প্রদান করেন ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও উপজেলা সহকারি কমিশনার (ভূমি) প্রীতম সাহা।

একই অভিযোগে শহরের রোস্তম নগর মহল্লার নুরুল আমীনের ছেলে সোহেল রানাকে নগদ ২ হাজার টাকা জরিমানা করা হয়। এসময় পাশের দোকান রকি কম্পিউটারে তল্লাশি চালিয়ে ইতিপূর্বে ওই দোকান থেকে অনলাইনে টিকেট কাটার অনেক তথ্য পাওয়ায় দোকানের এক কর্মচারীকে ভবিষ্যতে টিকেট কালোবাজারি না করার শর্তে মুচলেকা গ্রহন করে ছেড়ে দেয়া হয়। পার্বতীপুর রেল থানার উপ-পরিদর্শক দেওয়ান জিয়াউর রহমান বলেন, গ্রেপ্তার পলাশ চন্দ্রকে রোববার সকালে দিনাজপুর জেলা কারাগারে পাঠানো হয়েছে। 

ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট প্রীতম সাহা জানান, অভিযুক্ত পলাশ  চন্দ্রের কম্পিউটারে অনুসন্ধান চালিয়ে অনলাইনে ট্রেনের টিকিট কাটার শতাধিক ভূঁয়া একাউন্ট ও আইডির তথ্য পাওয়া যায়। এসময় তার কাছ থেকে আন্তঃনগর ট্রেনের বিভিন্ন রুটের ২৫টি টিকেট জব্দ করা হয়। তিনি আরও বলেন, দীর্ঘদিন যাবত সে টিকেট কালোবাজারির এ ব্যবসা চালিয়ে আসছে। অল্প কিছুদিন আগেও সে একই অভিযোগে ১৫দিনের কারাদণ্ডাদেশ ভোগ করে।

আগামীনিউজ/শরিফ 

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে