Dr. Neem on Daraz
Victory Day

রাঙামাটিতে অস্ত্রসহ আটক-৪


আগামী নিউজ | রাঙামাটি প্রতিনিধি প্রকাশিত: জুলাই ৩১, ২০২১, ০৪:১০ পিএম
রাঙামাটিতে অস্ত্রসহ আটক-৪

ছবি: সংগৃহীত

রাঙামাটিঃ জেলার লংগদু উপজেলাধীন ছোট কাট্টলী এলাকার সেনাবাহিনীর অভিযানে একে-২২ অস্ত্র ও দলীয় আনুষঙ্গিক সরঞ্জামসহ ৪ ব্যক্তিকে আটক করেছে সেনাবাহিনী। আটককৃতরা পার্বত্য শান্তি চুক্তির বিরোধী সশস্ত্র সংগঠন ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ) এর সদস্য বলে জানাগেছে। সেনাবাহিনীর অভিযানে আটককৃতরা হলেন, সুরেন চাকমা(৩৬), অন্নাসং চাকমা(৪৫), অনিল চাকমা(১৯) ও সাইমন চাকমা(৪০)।

সংশ্লিষ্ট সুত্রে জানাগেছে, শনিবার (৩১শে জুলাই) ভোর রাতে রাঙামাটি সদর সেনাজোন কর্তৃক পরিচালিত লংগদুর সেনাবাহিনী গোপন সংবাদের ভিত্তিতে বিশেষ অভিযান পরিচালনা করে চার ইউপিডিএফ কর্মীকে একটি বিদেশী স্বয়ংক্রিয় একে-২২ রাইফেল, ৭৭ রাউন্ড গুলি, একটি ম্যাগজিন, ওয়াকিটুকি, চাঁদা আদায়ের রশিদ বই ও ৬৩ হাজার ৫৯২ টাকাসহ আটক করতে সক্ষম হয়েছে।

এদিকে রাঙামাটির জেলা অতিরিক্ত পুলিশ সুপার তাপস রঞ্জন ঘোষ ঘটনার সত্যতা স্বীকার বলেন, আটককৃতদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের প্রক্রিয়া চলছে।

নাম প্রকাশে অনিচ্ছুক স্থানীয় বাসিন্দারা জানান, শনিবারের ভোরের দিকে বাংলাদেশ সেনাবাহিনী অভিযান পরিচালনা করার জানতে পেরেছেন। কিন্তু কে বা কারা, কোন দলের লোক আটক হয়েছে তা জানতে পারেননি। তবে এ এলাকার অধিকাংশ ইউপিডিএফের আধিপত্য বিস্তার রয়েছে বলে এলাকাবাসীরা জানান।

এ ব্যাপারে সেনাসুত্রে জানাগেছে, পার্বত্য এলাকাতে সশস্ত্র সন্ত্র্যাসীদের আটকের জন্য বাংলাদেশ সেনাবাহিনী এ ধরনের অভিযান সার্বক্ষণিক অব্যাহত রাখবে। পার্বত্য অঞ্চলের সম্প্রীতির ও শান্তি ফিরিয়ে আনতে সেনাবাহিনী প্রচেষ্টা চালিয়ে যাবে।

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে