Dr. Neem on Daraz
Victory Day

পদ্মা সেতুর পিলারের সাথে ধাক্কা, ফেরির মাস্টার ও সুকানি পুলিশের হেফাজতে


আগামী নিউজ | মাদারীপুর প্রতিনিধি॥ প্রকাশিত: জুলাই ২৪, ২০২১, ১১:২৯ পিএম
পদ্মা সেতুর পিলারের সাথে ধাক্কা, ফেরির মাস্টার ও সুকানি পুলিশের হেফাজতে

ছবিঃ সংগ্রহিত

মাদারীপুরঃ পদ্মা সেতুর ১৭ নম্বর পিলারের সাথে ফেরির ধাক্কা লাগার ঘটনায় রো-রো ফেরি শাহ জালাল এর ইনচার্জ ইনল্যান্ড মাস্টার আব্দুর রহমান ও সুকানি সাইফুল ইসলামকে শনিবার (২৪ জুলাই) সকালে বাংলাবাজার ঘাট এলাকা থেকে পুলিশি হেফাজতে নেয়া হয়েছে।

তাদেরকে দিনভর জিজ্ঞাসাবাদ করা হয়েছে। তাবে তাদের গ্রেফতার করা হবে কিনা সে বিষয় পুলিশ নিশ্চিত করে কিছু বলেনি।

পুলিশ সূত্রে জানা গেছে, পদ্মা সেতুর ১৭ নম্বর পিলারে ফেরি শাহ জালালের ধাক্কার ঘটনার পরে শুক্রবার রাতে এ ঘটনায় মাদারীপুরের শিবচর থানায় একটি জিডি করা হয়েছে। জিডি করেছেন সেতু বিভাগের নির্বাহী প্রকৌশলী দেওয়ান মো. আব্দুল কাদের। জিডিতে উল্লেখ করা হয়েছে, শিবচরের বাংলাবাজার ঘাট থেকে মুন্সিগঞ্জের লৌহজং শিমুলিয়ার যাবার জন্য ছেড়ে আসে রো-রো ফেরি শাহ জালাল। পথে পদ্মাসেতুর ১৭ নম্বর পিলারের ফেরির ধাক্কায় এতে পিলারের পাইল ক্যাপের উপরিভাগ ও সাইড ক্ষতিগ্রস্ত হয়েছে। 

জিডিতে সেতু বিভাগের নির্বাহী প্রকৌশলী আরো উল্লেখ করেন, এর আগেও এমন ঘটনা ঘটে ছিল। লিখিত ও মৌখিকভাবে সচেতনতার করার মাধ্যমে ফেরি চলাচলের জন্য বিআইডব্লিউটিসি কর্তৃপক্ষকে জানানো হয়েছে। এমন ঘটনায় প্রাণহানিও ঘটতে পারে সেই সাথে পদ্মাসেতুর নিরাপত্তাও বিঘ্নিত হতে পারে। ফেরির ফিটনেস আছে কিনা, চালকের যথাযথ যোগ্যতা রয়েছে কিনা সেই সাথে শারীরিক সুস্থতা বা অবহেলা ছিল কিনা এসব বিষয়ে তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার কথা জিডিতে বলা হয়েছে। এই জিডির পরই শনিবার সকালে পুলিশি হেফাজতে নেয়া হয় ফেরির দুই কর্মচারিকে জিজ্ঞাসাবাদের জন্য। 

জানা যায়, শুক্রবার (২৩ জুলাই) সকাল সোয়া নয়টার দিকে পদ্মা সেতুর ১৭ নম্বর পিলারের সাথে রো-রো ফেরি শাহ জালাল এর ধাক্কা লেগে এতে ফেরিতে থাকা যাত্রীরা ছিটকে একে অপরের উপর পড়ে ২০ জনের বেশি আহত হন। 

শিবচর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মিরাজ হোসেন বলেন, শুক্রবার রাত ৯টার দিকে জিডিটি নথিভুক্ত করে এসআই আমির হোসেনকে তদন্ত কর্মকর্তা হিসেবে নিযুক্ত করা হয়েছে। থানায় জিডি হওয়ার পরে আমরা বিষয়টি নিয়ে তদন্ত শুরু করছি। আর এই তদন্তের স্বার্থেই আমরা রো-রো ফেরি শাহ জালালের ইনচার্জ ইনল্যান্ড মাস্টার অফিসার আবদুর রহমানকে প্রাথমিক জিজ্ঞাসাবাদের জন্য পুলিশি হেফাজতে রাখা হয়েছে। আমরা পদ্ম সেতুর ঘটনাস্থল পরিদর্শন করেছি। বর্তামানে চালক আমাদের হেফাজতে আছেন। 

এছাড়া জিজ্ঞাসাবাদের জন্য শিবচর থানা ফেরি শাহ্ জালালের সুকানি সাইফুল ইসলামকেও থানায় দুপুরে ডাকা নেওয়া হয়েছে বলে একটি সূত্র জানিয়েছে। জিজ্ঞাসাবাদের পরে কী ধরনের তথ্য পাওয়া গেছে এবং তাদের গ্রেফতার করা হবে কিনা সে বিষয় মাদারীপুর পুলিশ সুপারসহ জেলা পুলিশের দায়িত্বশীল কোন কর্মকর্তাই এ বিষয় কোন কথা বলতে রাজি হননি। 

মাদারীপুর জেলা প্রশাসক ড. রহিমা খাতুন বলেন, আটককৃতদের জিজ্ঞাসাবাদ চলছে। জিজ্ঞাসাবাদের ভিত্তিতেই পরবর্তী ব্যবস্থা নেয়া হবে।
    
 

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে