Dr. Neem on Daraz
Victory Day

বেনাপোল ও শার্শায় লকডাউন আরও এক সপ্তাহ বাড়লো


আগামী নিউজ | বেনাপোল প্রতিনিধি :  প্রকাশিত: জুন ২২, ২০২১, ০৯:৫২ পিএম
বেনাপোল ও শার্শায় লকডাউন আরও এক সপ্তাহ বাড়লো

ছবিঃ আগামী নিউজ

যশোরঃ করোনা ভাইরাসের সংক্রমনের হার না কমায় আমদানি-রফতানি চালু রেখে যশোরের বেনাপোলসহ শার্শা উপজেলায় আরও এক সপ্তাহ লকডাউন ঘোষনা করেছেন স্থানীয় প্রশাসন।

সোমবার(২১ জুন)  জেলা করোনা প্রতিরোধ কমিটির সিদ্ধান্ত মোতাবেক ২৩ জুন থেকে ২৯ জুন পর্যন্ত বেনাপোলসহ শার্শা উপজেলায় আরও এক সপ্তাহ লকডাউন ঘোষনা করা হয়েছে। এর আগে ১৭ জুন থেকে ২৩ জুন পর্যন্ত এক সপ্তাহ লকডাউন ঘোষনা করা হয়েছিল।


সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী মা্যজিট্রেট রাসনা শারমিন মিথি জানান, জেলা করোনা প্রতিরোধ কমিটির সিদ্ধান্ত মোতাবেক বেনাপোল পৌর সভা ও শার্শা সদর ইউনিয়নে ১৭ জুন সকাল ৯টা থেকে ২৩জুন পর্যন্ত সর্বাত্মক লক ডাউন ঘোষনা করা হয়েছিল। করোনা পরিস্থিতির পরিবর্তন না হওয়ায় জেলা করোনা প্রতিরোধ কমিটির সিদ্ধান্ত মোতাবেক এ লকডাউন আরও এক সপ্তাহ বাড়িয়ে আগামী ২৯ জুন পর্যন্ত করা হয়েছে। তবে পূর্বের লকডাউনের চেয়ে এ লকডাউন আরো কঠোর হবে।


জানা গেছে, এবারের লকডাউনে কাঁচা বাজার, নিত্য প্রয়োজনীয় দোকান ও মুদি দোকান সকাল ৬ টা থেকে দুপুর ১২ টা পর্যন্ত খোলা থাকবে। আন্তঃজেলা বাস ট্রেন, সকল প্রকার গন পরিবহন, সিএনজি, রিকসা, ভ্যান, অটোরিকসা, মোটর সাইকেল, থ্রিহুইলার, হিউম্যান হলার চলাচল বন্ধ থাকবে। সকল প্রকার গনজমায়েত, সভা সমাবেশ, মিছিল নিষিদ্ধ করা হয়েছে। ওষুধের দোকান, আইন শৃখংলা বাহিনী ও তাদের বহনকারী যানবাহন, সংবাদকর্মিদের গাড়ি লক ডাউনের আওতামুক্ত থাকবে। তাছাড়া বিনা কারনে কেউ বাড়ির বাহিরে বা বাজার ঘাটে ঘোরাফেরা করতে পারবে না। 

সাধারন মাসুষের স্বাস্থ্য সুরক্ষায় মাঠে কাজ করছেন উপজেলা প্রশাসনসহ পুলিশ আনসার ও বিজিবি। তবে সরকারের রাজস্ব আদায়ের স্বার্থে বেনাপোল বন্দরে দিয়ে আমদানি-রফতানি বাণিজ্য চালু থাকবে। আমদানি-রফতানি সংক্রান্ত কাজে যারা নিয়োজিত তারা কাস্টমস ও বন্দরে কাজ করতে পারবে।

এদিকে শার্শা উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ ইউছুফ আলী জানান, আজ মঙ্গলবার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ৫৭ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। এর মধ্যে ২৯ জন করোনা পজেটিভ হয়েছেন। এরা সকলে হোম কোয়ারেন্টাইনে ভালো আছেন।

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে