Dr. Neem on Daraz
Victory Day

মানিকগঞ্জে হঠাৎ লকডাউনের ভোগান্তি


আগামী নিউজ | বাবুল আহমেদ, মানিকগঞ্জ প্রতিনিধি  প্রকাশিত: জুন ২২, ২০২১, ১২:০৪ পিএম
মানিকগঞ্জে হঠাৎ লকডাউনের ভোগান্তি

ছবি : আগামী নিউজ

মানিকগঞ্জঃ করোনাভাইরাসের বিস্তার রোধে মানিকগঞ্জে সকাল থেকেই কার্যকর হচ্ছে সরকার ঘোষিত নয় দিনের লকডাউন। করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় গতকাল(২১ জুন) মানিকগঞ্জসহ সাত জেলায় লকডাউন ঘোষণা করে সরকার।

মঙ্গলবার( ২২ জুন) সকালে জেলা শহরের  বিভিন্ন এলাকা ঘুরে দেখা গেছে, জেলা শহরের ভাষা শহীদ রফিক সড়কে দু-একটি রিকশা, অটোরিকশা চলাচল করছে। সকাল থেকেই ঢাকা-আরিচা মহাসড়কের বাসস্ট্যান্ড এলাকায় যানবাহন চলাচলে তদারকি করছে জেলা প্রশাসনের ম্যাজিস্ট্রেট ও জেলা পুলিশ। এসময় বিভিন্ন যানবাহন ও মোটরসাইকেল থামিয়ে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে এবং অনেক যানবাহনকে ঢাকার দিকে ফিরিয়ে দিচ্ছে। তবে মহাসড়কে ব্যক্তিগত ছোটগাড়ি, প্রাইভেটকার, দূরপাল্লার পরিবহন বাস, ট্রাক চলতে দেখা গেছে। লকডাউন অপেক্ষা করেই অনেক মানুষ নিজ কর্মস্থলে ফিরতে দেখো গেছে। সড়কে যানবাহন না থাকায় অনেকে পায়ে হেঁটেই যার যার কর্মস্থলে যাচ্ছেন। তবে জেলা প্রশাসন ও জেলা পুলিশকে বাসস্ট্যান্ডে যানবাহন চলাচলে আদালত কঠোর নজরদারি করতে দেখা গেছে। এছাড়া জেলা শহরের সকল ব্যবসা প্রতিষ্ঠান ও দোকানপাট সকাল থেকেই বন্ধ রয়েছে।

মানিকগঞ্জ বাসস্ট্যান্ড এলাকায় কথা হলে লাভলু মিয়া বলেন, সাভারের একটি বেসকারি প্রতিষ্ঠানে চাকুরি করেন তিনি। দুই দিন আগে ছুটি নিয়ে গ্রামের বাড়িতে এসেছিলেন। লকডাউনে বিষয়টি না জানার কারণে বিপাকে পড়েছেন তিনি। তবে চাকুরি বাঁচাতে যে কোনো মূল্যেই কর্মস্থলে যেতে হবে বলে জানান তিনি।

আমেনা বেগম বলেন, মেয়ে বাড়িতর বেড়াতে এসেছি। হাঠাৎ করে লকডাউনের খবর শুনে বিপাকে পড়েছেন তিনি। স্বজনদের নিয়ে ঢাকার লালবাগে যাওয়ার জন্য বাসস্ট্যান্ড এলাকায় গাড়ির জন্য অপেক্ষা রয়েছেন। তিনি বলেন, এখন কেমনে যামু, সকাল থেকে বসে আছি। কোনো গাড়ি চলতাছে না। এই লকডাউনের জন্য খুব ভোগান্তিতে পড়েছি।

রামপ্রসাদ নামের এক রিকশা চালক বলেন, কয়েকদিন ধরে টানা বৃষ্টির কারণে রিকশা চালিয়ে দেড় থেকে দুইশত টাকা দিনে কামাই করছি। সকালে রিকশা নিয়ে বের হওয়র পরে শুনলাম লকডাউন চলতাছে। পরিবারের চাহিদা মেটাতেই বাধ্য হয়ে রিকশা নিয়ে বের হইছি। রিকশা না চালাইলে খামু কি? লকডাউন দিয়া করমু কি?

নাম প্রকাশে অনিচ্ছুক এক কৃষি কর্মকর্তা বলেন, মানিকগঞ্জের দৌলতপুর উপজেলা কৃষি অফিসে চাকুরি করেন তিনি। লকডাউনের বিষয়েটি জেনে মোটরসাইকেল রেখে বাড়ি থেকে বের হইছি। ধামরাইয়ের মইশাসি থেকে অনেক কষ্টে মানিকগঞ্জের বাসস্ট্যান্ড পর্যন্ত এসেছি। এখানে এসে দেখি কোনো যানবাহনই চলছে না। এখন কর্মস্থলেই যাওয়া অনিশ্চিত বলে জানান তিনি।

মানিকগঞ্জ বাসস্ট্যান্ড এলাকায় দায়িত্বরত জেলা প্রশাসক কার্যালয়ের সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট নিলুফা ইয়াসমিন নিপা বলেন, সরকার ঘোষিত লকডাউন বাস্তবায়নে জেলা প্রশাসন কাজ করছে। সকাল থেকে বাসস্ট্যান্ড এলাকায় পাটুরিয়ামুখি বেশ কয়েকটি গাড়িকে ঢাকার দিকে ফিরেয়ে দেওয়া হয়েছে।  এছাড়া মাস্ক না পরার দায়ে তিন জনকে ৫০০ টাকা জরিমানা করা হয়েছে বলে জানান তিনি।

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে