Dr. Neem on Daraz
Victory Day

কালীগঞ্জ ইউপি নির্বাচন: ৫ ইউনিয়নে নৌকার প্রার্থীরা জয়ী, স্বতন্ত্র ১


আগামী নিউজ | মোক্তার হোসেন, গাজীপুর প্রতিনিধি: প্রকাশিত: জুন ২১, ২০২১, ১০:১৬ পিএম
কালীগঞ্জ ইউপি নির্বাচন: ৫ ইউনিয়নে নৌকার প্রার্থীরা জয়ী, স্বতন্ত্র ১

ছবিঃ আগামী নিউজ

গাজীপুরঃ জেলার কালীগঞ্জ উপজেলার ৬টি ইউনিয়নে সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে ভোট গ্রহন অনুষ্ঠিত হয়েছে। কোন প্রকার অপ্রীতিকর ঘটনা ছাড়াই নির্বাচন সম্পন্ন হয়। নির্বাচনে ৩ টি ইউনিয়নে নৌকা মার্কা বিজয়ী হলেও একটিতে স্বতন্ত্র প্রাথী বিজয়ী হয়েছেন। দুটি ইউনিয়নে প্রতিদ্বন্দ্বী প্রার্থী না থাকায় তারা বিনা প্রতিদ্বন্দ্বীতায় নির্বাচিক হন। গাজীপুর জেলা নির্বাচন কর্মকর্তা ইস্তেফাজুল হক আকন্দ বিষয়টি নিশ্চিত করেছেন।

আওয়ামী লীগ মনোনীত নৌকার প্রতীকের বিজয়ী প্রার্থীরা হলেন বক্তারপুর ইউনিয়নে আতিকুর রহমান আকন্দ ফারুক, জাঙ্গালীয়া ইউনিয়নে গাজী সারোয়ার হোসেন, বাহাদুরসাদী ইউনিয়নে শাহাব উদ্দিন আহমেদ। স্বতন্ত্র প্রার্থী খাইরুল আলম (মোটরসাইকেল) বিজয়ী হন।

এদিকে, কোনো প্রতিদ্বন্দ্বী প্রার্থী না থাকায় তুমলিয়া ইউনিয়নে আওয়ামীলীগ মনোনীত নৌকা প্রতীকের আবু বকর মিয়া বাক্কু এবং মোক্তারপুর ইউনিয়নে ইউনিয়নে আলমগীর হোসেনকে বিনা প্রতিদ্বন্দ্বীতায় এর আগেই নির্বাচিত ধোষনা করা হয়।

কালীগঞ্জ উপজেলা নির্বাচন কর্মকর্তা ফারিজা নূর জানান, কালীগঞ্জ উপজেলা ৭টি ইউনিয়ন ও একটি পৌরসভা নিয়ে গঠিত। এর মধ্যে সদ্য সমাপ্ত হলো কালীগঞ্জ পৌরসভার নির্বাচন। নাগরী ইউনিয়নের সীমানা জটিলতার কারণে এ দফায় ওই ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হয়নি। বাকী ৬টি ইউনিয়নে (তুমলিয়া, বক্তারপুর, জাঙ্গালীয়া, মোক্তারপুর, জামালপুর ও বাহাদুরসাদী) ৭৪ টি কেন্দ্রের ৪৫৪ টি কক্ষে ভোট গ্রহন অনুষ্ঠিত হয়। ৬টি ইউনিয়নে মোট ভোটার ১ লাখ ৯ হাজার ৬২৪ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৮১ হাজার ১৮৬ এবং মহিলা ৭৮ হাজার ৪৩৮ জন। 

নির্বাচনে ৬টি ইউনিয়নে চেয়ারম্যান পদে ১৮ জন, সংরক্ষিত আসনে ৫৯ জন এবং সাধারণ সদস্য পদে ১৯৬ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করেন। নির্বাচনে ৫ প্লাটুন বিজিবি, ২ প্লাটুন র‌্যাব, ৯ জন ম্যাজিষ্ট্রেট দায়িত্বে ছিলেন। এছাড়া পুলিশ, আনসার ভিডিপি ও গ্রাম পুলিশ যৌথভাবে কাজ করেন।

 

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে