Agaminews
August

সাংবাদিকরা সহায়ক শক্তি: প্রধান নির্বাচন কমিশনার


আগামী নিউজ | রবিউল ইসলাম খান, লক্ষ্মীপুর জেলা প্রতিনিধি প্রকাশিত: জুন ১৬, ২০২১, ০৪:৫০ পিএম
সাংবাদিকরা সহায়ক শক্তি: প্রধান নির্বাচন কমিশনার

ছবি : আগামী নিউজ

লক্ষ্মীপুরঃ প্রধান নির্বাচন কমিশনার কে এম নুরুল হুদা বলেছেন, সাংবাদিকরা সহায়ক শক্তি, আমাদের ভুল ভ্রান্তি হলে আপনারা (সাংবাদিক) ধরিয়ে দেন।  ভোটে কারচুপি হলে প্রার্থীর সুযোগ আছে আইনের আশ্রয় নেওয়ার।

ভোট গ্রহণে যদি অনিয়ম হয়, প্রিজাইডিং অফিসার বা রিটার্নিং অফিসার ভোট গ্রহণ বন্ধ রাখতে পারবে। জাতীয় পরিচয়পত্র তৈরীর কাজটি স্বরাষ্ট্র মন্ত্রণালয়কে দেওয়ার বিষয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে সিইসি বলেন, এতে আমাদের সমর্থন নেই, এনআইডির দায়িত্ব নির্বাচন কমিশনের কাছে থাকা উচিত।

তিনি বলেন, পৃথিবীর কোন দেশে এনআইডি নির্বাচন কমিশনের হাতে থাকে না, কোন মন্ত্রণালয় বা ব্যুরোর কাছে থাকে। সংবিধানে আইডি কার্ড দেওয়ার বিষয়টি আমাদের কাছে নাই। কিন্তু এ কার্ড তৈরীতে নির্বাচন কমিশনের অবদান রয়েছে। আমরা শুরু করেছি ভোটার তালিকা দিয়ে, শেষ করেছি স্মার্ট কার্ড দিয়ে। এটিই আমাদের বড় ধরনের অর্জন।

বুধবার (১৬ জুন) দুপুরে লক্ষ্মীপুর জেলা প্রশাসক কার্যালয়ে সাংবাদিকদের সাথে এক মত বিনিময় সভায় এ কথা বলে তিনি। এসময় তিনি আরও বলেন, আগের মতো নির্বাচনে বাক্স ছিনতাই করার ঘটনা এখন আর সুযোগ নেই। তিনি বলেন বিএনপি সংসদ উপনির্বাচনে এলে ভালো হতো।

ইভিএম ভোট দিতে নেটওয়ার্ক সমস্যা ও বিলম্বসহ বিভিন্ন সমস্যার বিষয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন, এটা ঠিক এ ধরনের অভিযোগ আমরাও পাচ্ছি। তিনি বলেন নতুন প্রযুক্তি মানুষ বুঝে উঠতে পারেনা।এ ব্যাপারে আমরা কাজ করবো একটি ভোট ইভিএম দিতে ২০-৩০ সেকেন্ড সময় লাগার কথা বলে জানান তিনি। এসময় আরও উপস্থিত ছিলেন,এনআইডি প্রকল্প পরিচালক বিগ্রেডিয়াম জেনারেল আবুল কাসেম মো: ফজলুল কাদের, নির্বাচন কমিশনের যুগ্ন সচিব ফরহাদ আহাম্মদ খান, লক্ষ্মীপুর জেলা প্রশাসক মো: আনোয়ার হোছাইন আকন্দ, পুলিশ সুপার ড. এ. এইচ. এম কামরুজ্জামান, কুমিল্লা নির্বাচন অফিসের আঞ্চলিক কর্মকর্তা ও লক্ষ্মীপুর-২ আসনের রির্টানিং কর্মকর্তা মো: দুলাল তালুকদার, সহকারী রির্টানিং কর্মকর্তা মোহাম্মদ তোফায়েল হোসেন

এর আগে আগামী ২১ জুন লক্ষ্মীপুরের-২ আসনের সংসদ উপনির্বাচনে দায়িত্বপ্রাপ্ত প্রিজাইডিং অফিসারদের দিক নির্দেশনা দেন প্রধান নির্বাচন কমিশনার। বিকেলে নির্বাচনী আইনশৃঙ্খলা বিষয়ক সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন। এর আগে ২ দিনের সফরে গতকাল লক্ষ্মীপুর আসেন প্রধান নির্বাচন কমিশনার কে এম নুরুল হুদা।