Dr. Neem on Daraz
Victory Day

দুপচাঁচিয়ায় ক্ষুদ্র পরিবহন চালকদের সচেতনতার তাগিদ ওসি‍‍`র


আগামী নিউজ | মতিউর রহমান, দুপচাঁচিয়া ( বগুড়া) প্রতিনিধি প্রকাশিত: মে ৫, ২০২১, ১১:৪২ এএম
দুপচাঁচিয়ায় ক্ষুদ্র পরিবহন চালকদের সচেতনতার তাগিদ ওসি‍‍`র

ছবিঃ আগামী নিউজ

বগুড়াঃ নিম্নবিত্তের অনেকেই জীবন সংসারের তাড়নায় হয়েছেন ক্ষুদ্র পরিবহনের চালক। সিএনজি চালিত অটো রিক্সা, ইজি বাইক, অটোভ্যানসহ  বিভিন্ন ক্ষুদ্র পরিবহন কিনতে ঋণও নিয়েছেন অনেক পরিবহন চালক। পরিবারের সদস্যদের চাহিদা পূরন এবং ঋণের কিস্তি পরিশোধের চ্যালেঞ্জ মোকাবেলার  জন্য  চালকেরা দিনরাত রাস্তায় পরিবহন চালনা করে থাকেন।

রাস্তায় ক্ষুদ্র পরিবহন চালনা করতে গিয়ে কখনও কখনও চালকের জীবন হয়ে ওঠে অনিরাপদ। রাতে যাত্রীবেশে অনেকে চালকের টাকা ছিনতাই এমনকি পরিবহনও ছিনতাই করে।  কখনওবা যাত্রীবেশে  অনেকে বিভিন্ন অন্যায় কাজের জন্য প্রলুব্ধ করে থাকে পরিবহন চালকদের।

মঙ্গলবার (৪ মে) বিকালে থানা চত্বরে ওইসব পরিবহনের মালিক ও চালকদের ডেকে নিয়ে তাদের সচেনতনতা বাড়াতে মতবিনিময় করেন দুপচাঁচিয়া থানার অফিসার  ইনচার্জ ( ওসি) হাসান আলী।

মতবিনিময়কালে তিনি বলেন, নিরাপত্তার স্বার্থে রাতের বেলা সিএনজি চালিত অটোরিক্সা, ইজিবাইক ও অটোভ্যান চালনা পরিহার  করা প্রয়োজন। জরুরি কারণে রাতে এসব ক্ষুদ্র পরিবহন চালনা করতে হলে অন্য কারো মোবাইল ফোনে যাত্রীদের ছবি তুলে রাখা দরকার যাতে পরবর্তীতে যাত্রীবেশি দূৃর্বৃত্তদের সহজে  শনাক্ত করা যায়।

মতামত তুলে ধরে আরও বক্তব্য প্রদান করেন  পুলিশ পরিদর্শক ( তদন্ত) সনাতন চন্দ্র সরকার, সিএনজি মালিক সমিতির সভাপতি মো. ভট্টু, সাধারন সম্পাদক আলম সরদার, চেইন মাস্টার মো. সুজন প্রমুখ।

আগামীনিউজ/এএস

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে