Dr. Neem on Daraz
Victory Day

মাগুরায় যৌতুকের দাবিতে হাত পা ভেঙে দিলো স্বামী


আগামী নিউজ | মোখলেছুর রহমান, মাগুরা জেলা প্রতিনিধি প্রকাশিত: এপ্রিল ১২, ২০২১, ০৭:৪৪ পিএম
মাগুরায় যৌতুকের দাবিতে হাত পা ভেঙে দিলো স্বামী

ছবিঃ আগামী নিউজ

মাগুরাঃ সদরের আমুড়িয়া গ্রামে যৌতুকের দাবিতে স্মৃতি বেগম (৩৫) নামে এক গৃহবধুর দুই হাত ও একটি পা ভেঙ্গে দিয়েছে পাষান্ড স্বামী আমির হোসেন। নির্যাতনের ফলে অচেতন হয়ে পড়লে স্বামী ও শ্বশুর বাড়ির লোকজন মৃত ভেবে তাকে হাসপাতালে ফেলে রেখে যায়। এছাড়া ওই নারীর পুরো শরীর জুড়ে রয়েছে অসংখ্য জখমের চিহ্ন।

গত শুক্রবার বিকেলে এ ঘটনা ঘটলেও ভয়ে ও অজ্ঞতায় কাউকে কিছু জানাতে পারেনি দরিদ্র পরিবারের মেয়ে স্মৃতি বেগম। সংবাদ পেয়ে আজ সোমবার দুপুরে জেলা মহিলা পরিষদ ও ওয়ান স্টপ ক্রাইসিস সেলের কর্মকর্তারা মাগুরা সদর হাসপাতালে পরিদর্শন করলে এ ঘটনা প্রকাশ পায়।

নির্যাতিতার বাবা জেলার শ্রীপুর উপজেলার জোকা গ্রামের দিনমজুর শেখ মশিয়ার রহমান জানান, ১৭ বছর আগে মাগুরা সদরের আমুড়িয়া গ্রামের ফুলমিয়া মোল্যার ছেলে আমির হোসেনের সাথে তার মেয়ের বিয়ে হয়। বিয়ের পর থেকে তিনি জামাইকে বিভিন্ন সময় একাধিকবার দাবিকৃত টাকা ও মালামাল দিয়েছেন। ৫ বছর আগে নিজ বাড়ির জমি বন্ধক রেখে জামাইকে ওমান পাঠিয়ে ছিলেন। গত জানুয়ারি মাসে ওমান থেকে ফিরে এসে আবারো টাকা দাবি করে মেয়ে স্মৃতির উপর নানা রকম নির্যাতন শুরু করে। এতে আমিরকে উৎসাহ দেয় তার বাবা ফুলমিয়া ও মা খাদিজা বেগম। গত ৯ এপ্রিল যৌতুকের টাকার জন্য জামাই আমির হোসেন লোহার রড দিয়ে উপর্যুপরি পিটিয়ে মেয়ে স্মৃতি বেগমের দুই হাত ও একটি পা ভেঙ্গে দিয়েছে।

মাগুরা সদর হাসপাতালে চিকিৎসাধীন স্মৃতি বেগম জানান, গরীব বাবার পক্ষে যতটুকু সম্ভব ততটুকু সহায়তা আগে করেছে। কিন্তু যৌতুকলোভী স্বামী নিজে কাজ না করে সম্পূর্ণই শ্বশুরের পরিবারের উপর নির্ভরশীল হয়ে থাকতে চায়। এর প্রতিবাদ করলেই তার উপর অকথ্য নির্যাতন। গত জানুয়ারি মাসে ওমান থেকে ফিরে এসে নতুন করে হয় নির্যাতন। ঘটনার দিন তার শরীরের সোনার গহনা জোর করে কেড়ে নেয়।

এ সময় বাবার বাড়ি থেকে ১ লাখ টাকা আনার জন্য চাপ দিতে থাকে স্বামী আমির। টাকা এনে দিতে অস্বীকার করায় লোহার রড দিয়ে পিটিয়ে তার দুই হাত ও একটি পা ভেঙ্গে দেয়। নির্যাতনের এক পর্যায়ে অচেতন হয়ে পড়লে মৃত ভেবে তাকে হাসপাতালে ফেলে চলে যায় স্বামী ও শ্বশুর বাড়ির লোকজন।

এ ব্যাপারে স্বামী আমির হোসেন মোবাইলে জানান, বিদেশ থেকে পাঠানো টাকা চাওয়া নিয়ে তাদের মধ্যে ঝগড়া হয়েছে। ঝগড়া মারামারির পর্যায়ে পৌঁছলে এক পর্যায়ে স্মৃতি বেগমের হাত ও পায়ে আঘাত পেয়েছে।

মহিলা পরিষদ মাগুরা জেলা শাখার সভাপতি মমতাজ বেগম জানান, বিষয়টি জানার সাথে সাথে তারা মাগুরা সদর হাসপাতালে গিয়ে নির্যাতিতা মেয়েটির খোঁজ খবর নিয়েছেন। এ বিষয়ে প্রথমে আইনের আশ্রয় নিতে সাহস না পেলেও তাকে অভয় দিয়ে আইনগত ব্যবস্থা নেয়ার প্রক্রিয়া শুরু হয়েছে। এ ধরণের বর্বর ঘটনার কঠোর আইনগত পদক্ষেপ নেয়ার জন্য প্রশাসনের প্রতি আহবান জানান তিনি।

এ ব্যাপারে মাগুরার পুলিশ সুপার মোহাম্মদ জহিরুল ইসলাম জানান, নারী নির্যাতনের ব্যাপারে কোন ছাড় দেয়া হবে না। ভিকটিম নারীর পরিবারের পক্ষ থেকে অভিযোগ পাওয়ার সঙ্গে সঙ্গে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

আগামীনিউজ/এএস

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে