Dr. Neem on Daraz
Victory Day

ফতুল্লায় চারখুন মামলায় ২ জনের মৃত্যুদন্ড, ৯ জনের যাবজ্জীবন


আগামী নিউজ | রফিকুল ইসলাম, নারায়ণগঞ্জ জেলা প্রতিনিধি প্রকাশিত: ফেব্রুয়ারি ২৮, ২০২১, ০৫:১৯ পিএম
ফতুল্লায় চারখুন মামলায় ২ জনের মৃত্যুদন্ড, ৯ জনের যাবজ্জীবন

আগামী নিউজ

নারায়ণগঞ্জঃ জেলার ফতুল্লায় চাঞ্চল্যকর চারখুন মামলায় ২ জনের মৃত্যুদন্ড ও ৯ জনকে যাবজ্জীবন কারাদন্ড দিয়েছে আদালত।

রোববার দুপুরে নারায়ণগঞ্জ অতিরিক্ত দায়রা জজ দ্বিতীয় আদালতের বিচারক সাবিনা ইয়াসমিন চাঞ্চল্যকর এই হত্যা মামলার রায় ঘোষণা করেন। রায় ঘোষণার সময় আদালতে সাত আসামী উপস্থিত ছিল। ১২ আসামীর মধ্যে অন্যরা পলাতক রয়েছে। মৃত্যুদন্ড প্রাপ্তরা হচ্ছে মহিউদ্দিন ও তাজুল ইসলাম।

যাবজ্জীবন কারাদন্ড প্রাপ্তরা হচ্ছে চান মিয়া, দুলাল মিয়া, আব্দুল হান্নান, আরিফ, মজিবর। পলাতক আসামীরা হচ্ছে জলিল, সাইফুল ইসলাম, দুলাল,  শফিকুল ইসলাম।

অতিরিক্ত দায়রা জজ দ্বিতীয় আদালতের রাষ্ট্র পক্ষের আইনজীবী অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর ফজলুর রহমান জানান, ২০০৮ সালের ১৯ সেপ্টেম্বর ফতুল্লার ধলেশ্বরী নদীতে শাহপরান নামে মালবাহী একটি বাল্কহেড ডাকাতরা চালক নাসির মিয়া, স্টাফ মঙ্গল, ফয়সাল ও হান্নান চারজনকে হত্যা করে নদীতে ফেলে দেয়। পরদিন মেঘনা নদী থেকে প্রথমে শাহপরান বাল্কহেড এর চালক নাসির মিয়া ও পরে মঙ্গলের গলাকাটা হাত পা বাঁধা অবস্থায় মৃতদেহ উদ্ধার করে পুলিশ। বাকি দুই জন ফয়সাল ও হান্নানের লাশ পাওয়া যায়নি। ওই ঘটনায় ২২ সেপ্টেম্বর বাল্কহেড মালিক এরশাদ মিয়া ফতুল্লা থানায় মামলা দায়ের করেন।

পুলিশ মামলার সাত আসামীকে গ্রেফতার করে। সাত আসামী আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তি মূলক জবান বন্দী প্রদান করে। তদন্ত শেষে পুলিশ ১২ আসামীর বিরুদ্ধে আদালতে চার্জসীট দাখিল করে। আদালত ২০০৯ সালের ২৬ মার্চ চার্জসীট গ্রহন করেন। ২০০৯ সালের ২১ এপ্রিল বিচারের জন্য অতিরিক্ত দায়রা জজ দ্বিতীয় আদালতের প্রেরণ করা হয়। পরে আদালত ১৮ জন সাক্ষীর সাক্ষ্য গ্রহণ শেষে যাবতীয় প্রমাণাধির পর রোববার এই রায় ঘোষণা করেন। মামলা চলাকালে ১২ জন আসামীর মধ্যে পলাতক অবস্থায় আসামী ইব্রাহিম মারা যায়।

রায়ে সন্তষ প্রকাশ করেছেন মামলার বাদী ও রাষ্ট্র পক্ষের আইনজীবী।

আগামীনিউজ/এএস

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে