Dr. Neem on Daraz
Victory Day
ভোটগ্রহনের গতি কম

কালীগঞ্জে ইভিএম ভোটে খুশি ভোটাররা


আগামী নিউজ | মোক্তার হোসেন, গাজীপুর জেলা প্রতিনিধি প্রকাশিত: ফেব্রুয়ারি ২৮, ২০২১, ০২:০৩ পিএম
কালীগঞ্জে ইভিএম ভোটে খুশি ভোটাররা

আগামী নিউজ

গাজীপুরঃ রোববার ভোটগ্রহনের শুরু থেকেই গাজীপুরের কালীগঞ্জ পৌরসভা কেন্দ্রগুলোতে ভোটারদের উপচেপড়া উপস্থিতি লক্ষ্য করা গেছে। নির্বাচনে পরিচ্ছন্ন ভোটের জন্য ইলেক্ট্রনিক ভোটের পদ্ধতিকে স্বাগত জানিয়েছেন নতুন ও পুরাতন ভোটারেরা। পদ্ধতিটি নতুন হওয়ায় ভোটগ্রহনের গতি কম।

পৌরসভার দড়িসোম এলাকার ভোটার নাসরিন আক্তার কালীগঞ্জ মহিলা ডিগ্রী কলেজের উচ্চ মাধ্যমিকের শিক্ষার্থী। তিনি বলেন, এবারই প্রথম ইভিএম পদ্ধতিতে ভোট দিয়েছেন। সবাই বলত এই পদ্ধতি নতুন হওয়ায় সময় বেশি লাগে। কিন্তু বুথে গিয়ে এক মিনিটের মধ্যেই আমার তিনটি ভোট প্রদান করতে সক্ষম হয়েছি।

একই এলাকার নতুন ভোটার মফিজ উদ্দিনের কন্যা কলেজ পড়ুয়া জেসমিন সুলতানা আগামী নিউজকে জানান, জীবেন এবারই তিনি প্রথম ভোট দিয়েছেন। ইভিএম পদ্ধতিতে ভোট দিতে পেরে তিনি খুশি হয়েছেন। তবে ভোটগ্রহণ প্রক্রিয়াটি বিলম্বিত হচ্ছে মন্তব্য করে তিনি বলেন, মেশিনের ভোটগ্রহণ আরও গতি থাকার কথা। সেখানে এটি লক্ষ্য করা যায়নি।

পৌরসভার মুন্সেফপুর এলাকার মৃত আব্দুল মজিদের স্ত্রী রেজিয়া খাতুন (৭০) আগামী নিউজকে বলেন, আরেকজনের সহায়তায় তিনি তাঁর নিজের ইচ্ছাকৃত প্রতীকে ভোট দিয়েছেন। জীবনে এই প্রথম অল্প সময়ে ভোট দিতে সক্ষম হয়েছেন। এ পদ্ধতিতে তিনি সন্তোষ প্রকাশ করে বলেন, তাঁর মতো অনেকেই এ প্রক্রিয়ায় ভোট দিয়ে খুব খুশি।

পৌরসভার দড়িসোম এলাকার সমলা বেগম (৭৫) তাঁর নাতি রবিউল ইসলামকে সাথে নিয়ে ভোট দিতে আসেন। কাঁপা কাঁপা হাতে অপরের সহায়তায় তাঁর পছন্দের প্রতীকে ভোট দিতে সক্ষম হয়েছেন।

আর আর এন সরকারি পাইলট উচ্চ বিদ্যালয় কেন্দ্রের প্রিজাইডিং কর্মকর্তা মো. জহির উদ্দিন আগামী নিউজকে জানান, তাঁর মহিলা ভোটকেন্দ্রে মোট ভোটার ২২৩৮। সকাল সাড়ে ১০টা পর্যন্ত ২০ ভাগ ভোট প্রদান সম্পন্ন হয়েছে। ভোটগ্রহনে পর্যাপ্ত লোকবল রয়েছে। কিন্তু ইভিএম পদ্ধতি নতুন হওয়ায় ভোট প্রদানে কিছুটা বিলম্ব হচ্ছে।

কালীগঞ্জের মসলিন কটন মিলস ভোট কেন্দ্র ও আর আর এন সরকারি পাইলট উচ্চ বিদ্যালয় কেন্দ্র পর্যবেক্ষন করে এসব দৃশ্য দেখা গেছে। তবে আর আর এন সরকারি পাইলট উচ্চ বিদ্যালয় কেন্দ্রে কাউন্সিলর প্রার্থীদের সমর্থকদের মধ্যে বেশ কয়েকবার হৈ চৈ হয়েছে। পরে কেন্দ্রের আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা দর্শকদের কেন্দ্রে থেকে সরিয়ে দিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখার চেষ্টা করছেন।

আগামীনিউজ/এএস

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে