Dr. Neem on Daraz
Victory Day

তালিকা থেকে নাম বাদের খবরে মুক্তিযোদ্ধার মৃত্যু


আগামী নিউজ | মাসুদ সরকার, ধামইরহাট (নওগাঁ) প্রতিনিধি প্রকাশিত: ফেব্রুয়ারি ২৫, ২০২১, ০৭:২৬ পিএম
তালিকা থেকে নাম বাদের খবরে মুক্তিযোদ্ধার মৃত্যু

আগামী নিউজ

নওগাঁঃ জেলার ধামইরহাটে যাচাই বাচাই অন্তে তালিকা থেকে নাম বাদ পরার খবর  শুনে এক মুক্তিযোদ্ধার মৃত্যু হয়েছে। ওই মুক্তিযোদ্ধার পরিবারের দাবী প্রকৃত মুক্তিযোদ্ধা হবার  পরও  তালিকা থেকে নাম বাদ পরার খবরেই অসুস্থ্য হয়ে তাঁর মৃত্যু হয়েছে।

যুদ্ধকালীন মুক্তিযোদ্ধা কমান্ডারও বলছেন মৃত সাহার উদ্দীন ছিলেন একজন প্রকৃত মুক্তিযোদ্ধা। তবে এবিষয়ে উপজেলা প্রশাসন ক্যামেরায় কথা বলতে রাজি হননি। এমনকিবার বার মোবাইল ফোনে যোগাযোগের চেষ্টা করলেও ফোন ধরেন নি। কিন্তু আবার ওই মুক্তিযোদ্ধাকে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে রাষ্ট্রীয় মর্যাদা দেওয়ায় প্রশ্ন উঠেছে সচেতন মহলে।

দীর্ঘ ১১ বছর পর এবছর উপজেলা পর্যায়ে মুক্তিযোদ্ধা যাচাই বাছাইয়ে নাম বাদ পরে তাঁর। এ তালিকা আজ সকাল ১০ টায় প্রকাশ করা হলে এ খবর শোনার পর অসুস্থ্য হয়ে পড়েন মুক্তিযোদ্ধা সাহার উদ্দীন। এবং ১১ টায় তার মৃত্যু হয়। 
 
মুক্তিযোদ্ধা সাহার উদ্দীনের মেয়ে সুরাইয়া নাসরিন বলেন, আমার বাবা একজন প্রকৃত মুক্তিযোদ্ধা হবারপরও তালিকা থেকে নাম বাদ পরায় এ অপমান সহ্য করতে না পারায় তাঁর মৃত্যু হয়েছে।
 
যুদ্ধকালীন মুক্তিযোদ্ধা কমান্ডার ফরমুদ হোসেন বলেন সাহার উদ্দীন ছিলেন  একজন  প্রকৃত মুক্তিযোদ্ধা। তার নাম এভাবে তালিকা থেকে বাদ দেয়ার বিষয়টি সে সহ্য করতে পারেননি। একজন মুক্তিযোদ্ধার উপর এটি অবিচার বলে মনে করেন তিনি।
 
যুদ্ধকালীন মুক্তিযোদ্ধা কমান্ডার মুক্তিযোদ্ধার  তালিকা  থেকে নাম বাদ পরার পর  আবার ওই মুক্তিযোদ্ধাকেই রাষ্ট্রীয়মর্যাদা দেওয়ার বিষয়টি কতটা যুক্তিযুক্ত এবিষয়ে জানতে ধামইরহাট উপজেলা নির্বাহী অফিসারগনপতি রায় এর সাথে বারবার যোগাযোগ করার চেষ্টা করলেও তা সম্ভব হয়নি। 
 
গেজেটভুক্ত বীর মুক্তিযোদ্ধা ৮৯ জনের মধ্যে ৩২ জনকে পাশ দেখিয়ে ও ৫৭ জনকে ফেল দেখিয়ে তালিকা প্রকাশ করেন ধামইরহাট উপজেলা প্রশাসন।
 
আগামীনিউজ/এএস
আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে