Dr. Neem on Daraz
Victory Day

ঠাকুরগাঁওয়ে গৃহহীনদের ঘর ও জমি প্রদান উপলক্ষে মতবিনিময়


আগামী নিউজ | শামসুল আলম, ঠাকুরগাঁও জেলা প্রতিনিধি প্রকাশিত: জানুয়ারি ২১, ২০২১, ০৬:৩৬ পিএম
ঠাকুরগাঁওয়ে গৃহহীনদের ঘর ও জমি প্রদান উপলক্ষে মতবিনিময়

আগামী নিউজ

ঠাকুরগাঁওঃ মুজিববর্ষে আশ্রায়ন প্রকল্পের আওতায় ভুমিহীন ও গৃহহীন মানুষের মাঝে গৃহ হস্তান্তর কার্যক্রমের উদ্বোধন উপলক্ষে সাংবাদিকদের সাথে মথবিনিময় ও সংবাদ সম্মেলন করেছেন ঠাকুরগাঁওয়ের সুযোগ্য জেলা প্রশাসক ড.কেএম কামরুজ্জামান সেলিম।

আজ বৃহস্পতিবার দুপুর ১২ টায় জেলা প্রশাসক সম্মেলন কক্ষে এ সংবাদ সম্মেলন ও মথবিনিয় সভা অনুষ্ঠিত হয়।

এসময় জেলা প্রশাসক ড.কে এম কামরুজ্জামান সেলিম জানায়, জেলার ৫টি উপজেলায় ভুমিহীন ও গৃহহীনদের  জন্য ৭৯২টি গৃহনির্মাণ করা হয়েছে। ঠাকুরগাঁও জেলার ৫ উপজেলার মাঝে সদর উপজেলায় নির্মিত হচ্ছে ৩৩৪টি ঘর, পীরগঞ্জ উপজেলায় ৮৬টি, রানীশংকৈল উপজেলায় ৭০টি, বালিয়াডাঙ্গী উপজেলায় ৬৫টি এবং হরিপুর উপজেলায় ২৩৭টি।

আগামী ২৩ জানুয়ারী প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে একযোগে সারাদেশে ন্যায় জেলার ৭৯২টি ঘর হস্তান্তর করবেন। গৃহহীনদের প্রতিটি ঘড় নির্মানে ব্যয় ধরা হয়েছে ১ লাখ ৭১ হাজার টাকা করে। জেলা প্রশাসক আরো বলেন, জেলার একজন মানুষও গৃহহীন থাকবে না। প্রথম পর্যায়ে গৃহ নির্মণ কাজ সুষ্ঠুভাবে সম্পূর্ন হয়েছে। দিত্বীয় পর্যায়ে ১২১৭টি গৃহের জমি নির্বাচন ও নির্মাণ কাজ চলমান রয়েছে।

আমরা সকলে মিলে মাননীয় প্রধানমন্ত্রীর স্বপ্ন বাস্তবায়ণ করতে সক্ষম হয়েছি। আগামী দিনেও সরকারের সকল কার্যক্রম বাস্তবায়নে বদ্ধপরিকর। এর আগে সেখানে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় ভূমিহীনদের বিভিন্ন সুযোগ সুবিধা ও নিরাপত্তা সম্পর্কে আলোচনা করা হয়। সভায় উপস্থিত ছিলেন  ঠাকুরগাঁ য়ের অতিরিক্ত জেলা প্রশাসক নুর কুতুবুল আলম,  ঠাকুরগাঁও প্রেসক্লাবের সভাপতি মনসুর আলী, সাধারণ সম্পাদক লুৎফর রহমান মিঠু সহ জেলার ইলেকট্রিক ও প্রিন্ট মিডিয়ার গণমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন।

আগামীনিউজ/এএস

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে