Dr. Neem on Daraz
Victory Day

বন্দোবস্ত জমি ক্রয় করে অসহায় জীবন-যাপন!


আগামী নিউজ | মিজানুর রহমান, ভোলা জেলা প্রতিনিধি ঃ প্রকাশিত: জানুয়ারি ২০, ২০২১, ০৬:৫৮ পিএম
বন্দোবস্ত জমি ক্রয় করে অসহায় জীবন-যাপন!

আগামী নিউজ

ভোলাঃ জেলার বোরহানউদ্দিন উপজেলার টবগী ৪নং ওয়ার্ড এর হাকিমুদ্দিন বেড়িবাঁধ এলাকায় বসবাস করেন প্রবাসী  ইসমাইল এর স্ত্রী নাছিমা বেগম। নাছিমা বেগম একই এলাকার সাবেক মেম্বার নুরুল ইসলামের প্ররোচনায় জমি কিনে দেখে বন্দোবস্তের জমি। ধার দেনা করে শেষ সম্বল দিয়ে জমি কিনে মাথায় হাত ওই পরিবারের। এলাকার মেম্বার ও গণ্যমান্য ব্যক্তিদের কাছে ধরনা ধরেও কোন বিচার পায়নি ভুক্তভোগীরা।

নাছিমা বেগম অভিযোগ করে বলেন, তজুমদ্দিন মলংচড়া ইউনিয়ন হতে মেঘনা ভাঙ্গনের পর হাকিমুদ্দিন বেড়িবাঁধে ছোট একটি ঘর তুলে বসবাস করছি। আমার স্বামী মালদ্বীপ থাকেন। মেয়েটি বড় হয়ে যাচ্ছে। মেয়েকে বিয়ে দেওয়ার কথা চিন্তা করে ধার দেনা করে কিছু টাকা জোগার করে এলাকার হাজিবাড়ীর সাবেক মেম্বার নুরুল ইসলাম কে বললাম আমাকে কিছু জমি কিনে দিবেন।
 
উনি বলছে তোকে ভালো জমি কিনে দিব। এ কথা বলে আমাকে চরফ্যাশন নিয়ে এক দোকানের বাহিরে রেখে জমি’র মালিক ছেলামত এর সাথে কথা বলেন। বাহিরে এসে বলেন এখানে ৩০ শতাংশ জমি দলিল সহ ৪ লক্ষ ৭০ হাজার টাকা দাম পরবে। আমি উনার কথায় রাজি হলাম। বাড়িতে এসে উনার ঘরে গিয়ে সম্পূর্ণ টাকা বুঝিয়ে দেই। উনি দলিল রেজিষ্ট্রে হবে বলে আমাকে চরফ্যাশন নিয়ে যায়। একটি ঘরে বসিয়ে রেখে বলে তোমার জমি দলিল হয়ে গেছে। আমি এত কিছু বুঝি না। এলাকায় এসে ওই জমির কাগজ দেখাইলে এলাকার সবাই বলে এগুলো বন্দোবস্ত জমি। তোমাকে নোটারি করে দিয়েছে। এ জমি তুমি খেতে পারবানা।
 
ওই থেকে খাওয়া দাওয়া ছেড়ে দিয়েছি। আমার স্বামী মালদ্বীপ থেকে আমাকে হুমকি দিচ্ছে আমাকে আর রাখবে না। এ বন্দোবস্ত জমি কেন কিনলাম। এলাকার গণ্যমান্যরা শালীশি করে এ নুরুল ইসলাম মেম্বারকে আমার ৪ লক্ষ ৭০ হাজার টাকা ফেরত দিতে বলেন। ওই টাকা জানুয়ারীতে দেওয়ার কথা। এখনও উনার কাছে গেলে উনি আমাকে পাত্তা দেয় না। আমি আমার টাকা ফেরত চাই এবং উনার উপযুক্ত বিচার চাই। উনি কেনো আমাকে ঠকিয়ে এ বন্দোবস্তের জমি কিনে দিয়েছে।

এব্যাপার সাবেক মেম্বার রফিকুল ইসলাম এর সাথে আলাপকালে তিনি জানান, এই মহিলার পছন্দেই ওই জমি কিনা হয়েছে। মালিক বলছে ওনার নামে সকল কাগজ করে দিবে। ওই জমি খেতে পারবে। কাগজে কোন সমস্যা নেই। কিন্তু এলাকার লোকজনের কু-পরামর্শে এখন আমাকে ঝামেলায় ফেলানোর জন্য দায়ী করছেন।
 
আগামীনিউজ/এএস
আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে