Dr. Neem on Daraz
Victory Day

বেনাপোল-পেট্রাপোল বন্দর পরিদর্শনে ভারতীয় হাইকমিশনার


আগামী নিউজ | মনির হোসেন, বেনাপোল (যশোর) প্রতিনিধি প্রকাশিত: ডিসেম্বর ৪, ২০২০, ০৭:২১ পিএম
বেনাপোল-পেট্রাপোল বন্দর পরিদর্শনে ভারতীয় হাইকমিশনার

ছবি: আগামী নিউজ

যশোরঃ দেশের সর্ববৃহৎ স্থলবন্দর বেনাপোল দিয়ে ভারতের সাথে আমদানি-রফতানি বাণিজ্য ও পাসপোর্টযাত্রী যাতায়াতে সুবিধা-অসুবিধা সরেজমিনে পরিদর্শন করেছেন ঢাকায় নিযুক্ত ভারতীয় হাইকমিশনার বিক্রম কুমার দোরাইস্বামী।

বৃহস্পতিবার বিকালে তিনি সফর সঙ্গী নিয়ে বেনাপোল ও ভারতের পেট্রাপোল বন্দর এলাকা পরিদর্শন করেন। এ সময় তিনি চেকপোস্ট ইমিগ্রেশনে ভারত-বাংলাদেশ গমনাগমনকারী পাসপোর্টযাত্রীদের খোঁজখবর নেন এবং তাদের সঙ্গে কথা বলেন।

হাইকমিশনার বিক্রম কুমার দোরাইস্বামী বেনাপোল চেকপোস্টে এসে পৌঁছালে তাকে ফুলের শুভেচ্ছা জানান কাস্টমস, বন্দর, সিএন্ডএফ এজেন্ট, প্রশাসন ও পুলিশসহ বিভিন্ন দফতরের কর্মকর্তা ও ব্যবসায়ীক নেতারা। এ সময় হাইকমিশনারের বেনাপোল বন্দর পরিদর্শন উপলক্ষে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়।

হাইকমিশনার বিক্রম কুমার দোরাইস্বামীর সফরসঙ্গী ছিলেন সহকারী হাই কমিশনার রায়না রাজেস কুমার এপি ডব্লিউ ঢাকা এবং অমিত কুমার খুলনা বিভাগীয় সহকারী হাইকমিশনার।

এসময় উপস্থিত ছিলেন, বেনাপোল কাস্টমস কমিশনার মো: আজিজুর রহমান,  অতিরিক্ত কমিশনার ড. মো: নেয়ামুল ইসলাম, উপজেলা নির্বাহী কর্মকর্তা পুলক কুমার মন্ডল, যশোর নাভারন সার্কেল এএসপি জুয়েল ইমরান, বেনাপোল স্থলবন্দরের ভারপ্রাপ্ত পরিচালক আব্দুল জলিল, উপ-পরিচালক (ট্রাফিক) মামুন কবির তরফদার, শার্শা উপজেলা সহকারি কমিশনার (ভূমি) রাসনা শারমিন মিথি, বেনাপোল সিএন্ডএফ এজেন্ট এসোসিয়েশনের সভাপতি মফিজুর রহমান সজন, ইন্দো বাংলা চেম্বার অব কর্মাসের পরিচালক মতিয়ার রহমান, বেনাপোল পোর্ট থানার ওসি মামুন খান, ইমিগ্রেশন ওসি আহসান কবির ও ওসি তদন্ত মহসিন কবির প্রমুখ।

উল্লেখ্য দেশের স্থলপথে ভারতের সাথে বাংলাদেশের যে বাণিজ্য হয় তার ৮০ শতাংশ হয় বেনাপোল বন্দর দিয়ে।  বেনাপোল বন্দর দিয়ে ভারতের সঙ্গে বছরে ৩৫ হাজার কোটি টাকার বাণিজ্য সম্পন্ন হয়। কিন্তু সুষ্ট ভাবে বাণিজ্য পরিচালনায় এখানে নানান সমস্যা বিদ্যমান। এসব সমস্যা ও বাণিজ্যিক সম্ভাবনা সরেজমিনে পরিদর্শন করতে ঢাকায় নিযুক্ত ভারতীয় হাই কমিশনার বিক্রম দোরাইস্বামী বেনাপোল বন্দর পরিদর্শনে আসেন।

দুই দেশের ব্যবসায়ীরা মনে করছেন, ভারতীয় হাই কমিশনারের পেট্রাপোল-বেনাপোল বন্দর পরিদর্শনে চলমান বিভিন্ন সমস্যা সমাধানে যেমন গুরুত্বপূর্ণ ভুমিকা রাখবে তেমনি আমদানি-রফতানি বাণিজ্যে জটিলতা ও ভারত ভ্রমনে পাসপোর্টযাত্রীদের দূর্ভোগ লাঘব হবে বলে জানান তারা।

আগামীনিউজ/এএস

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে