Dr. Neem on Daraz
Victory Day

খোকসা পৌর নির্বাচন: বিএনপির মনোনয়ন পেলেন রাজু


আগামী নিউজ | হুমায়ুন কবির, জেলা প্রতিনিধি প্রকাশিত: নভেম্বর ২৯, ২০২০, ০৪:৫৯ পিএম
খোকসা পৌর নির্বাচন: বিএনপির মনোনয়ন পেলেন রাজু

ছবিঃ আগামী নিউজ

কুষ্টিয়াঃ জেলার খোকসা পৌরসভার মেয়র পদে বিএনপির দলীয় মনোনয়ন পেয়েছেন খোকসা পৌর বিএনপি'র সাধারণ সম্পাদক নাফিজ আহমেদ রাজু খান। দলীয় ধানের শীষ প্রতীকে মেয়র পদে এটা তার দ্বিতীয় নির্বাচন।

কেন্দ্রীয় বিএনপির মনোনয়ন বোর্ডের সিদ্ধান্ত অনুযায়ী শনিবার রাতে খোকসা পৌর সভার মেয়র পদে দলীয় প্রার্থী হিসেবে নাফিজ আহমেদ রাজু খানের নাম ঘোষনা দেওয়া হয় বলে স্থানীয় নেতারা নিশ্চিত করেন।

জানা যায়, বিগত সময়ে আলাউদ্দিন খান বিএনপির দলীয় টিকিট নিয়ে একাধিক বার মেয়র পদে নির্বাচনে অংশ নিয়ে পরাজিত হন। এবারে খোকসা পৌরসভার ৪র্থ নির্বাচনে তার পক্ষ থেকে মনোনয়ন চেয়েছিলেন পৌর বিএনপির যুগ্ন সম্পাদক শরিফ মাহামুদ।তবে সকল জল্পনার অবসান ঘটিয়ে ধানের শীষে রাজু খানকে মনোনয়ন দেয়া হয়েছে।

বিএনপির প্রার্থী নাফিজ আহমেদ রাজু খান বলেন, দল আমাকে মেয়র পদে মনোনয়ন দিয়েছে। দলের সর্বস্থরের নেতাকর্মীদের সাথে নিয়ে ভোট যুদ্ধে সামিলও হয়েছি। স্বাভাবিক নিয়মে ভোটারদের কাছে পৌছাতে পারলে তিনি নির্বাচিত হবেন বলে আশাবাদ ব্যক্ত করেন।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠার লক্ষ্যেই নির্বাচনে অংশগ্রহণ করা। নির্বাচনের পরিবেশ সৃষ্টি করলে শতভাগ নিশ্চিত আমি পৌর মেয়র নির্বাচিত হব। প্রশাসন যেন আমার প্রতিপক্ষ না হয়। অতি উৎসাহি কোন প্রশাসনের কর্মকর্তা কর্মচারী যেন প্রতিপক্ষ হয়ে নির্বাচনের কার্যক্রম বিঘ্ন না ঘটায়।

তিনি আরও বলেন, ভোটাররা বলেন আমরা ভোট দিতে পারব কিনা? জবাবে বলি ১২ টি বছর কোন ভোটার ভোট দিতে পারে নাই। চরম অনীহার মাঝেও তাদেরকে আমি আশ্বস্ত করেছি ভোট দিতে আসুন। অবশ্য কারচুপি হতে পারে তবে ভোট কেন্দ্রে এসে সবাইকে ভোট দেওয়ার জন্য আহ্বান জানান তিনি।

অপর এক প্রশ্নের তিনি বলেন, আমার বাবা খোকসা পৌরসভার প্রথমসহ দুই বারের পৌর মেয়র। আমার মা বাংলাদেশের প্রথম নারী ইউনিয়ন চেয়ারম্যান ছিলেন। আমার বড় ভাবী তিনবারের সর্বোচ্চ ভোটের অধিকারী ভাইস-চেয়ারম্যান। রাজনৈতিক পরিবারের সদস্য হিসেবে পৌর বিএনপি'র সাধারণ সম্পাদক হিসাবে আমি শতভাগ নিশ্চিত নির্বাচনে ভোটাররা ভোট দিতে পারলে আমি পৌর মেয়র নির্বাচিত হব

উল্লেখ্য, খোকসা পৌর সভার প্রথম ও দ্বিতীয় নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হয়ে নাফিজ আহমেদ রাজু খানের বাবা আনোয়ার আহম্মেদ তাতারী মেয়র নির্বাচিত হন। তৃতীয় বারের ভোটে রাজনৈতিক প্রতিকূলতার মধ্যে রাজুকে দলীয় মনোনয়ন দেওয়া হয়।

এদিকে উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, ২০০১ সালের ২০ মার্চে প্রতিষ্ঠিত খোকসা পৌরসভা ৯ টি ওয়ার্ডে ১৪ হাজার ৯ শত ২৩ জন ভোটারে মধ্যে পুরুষ ভোটার ৭ হাজার ৪ শত ৩৭ জন ও মহিলা ভোটার ৭ হাজার ৪ শত ৮৬ জন। আগামী ২৮ ডিসেম্বর পৌরসভা নির্বাচনে ৯ টি ভোট কেন্দ্রের মাধ্যমে ৪৯ টি ভোট কক্ষে ইভিএম এর মধ্যমে ভোট গ্রহণ করা হবে।

আগামীনিউজ/এএইচ

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে