Dr. Neem on Daraz
Victory Day
রূপগঞ্জে

অবৈধভাবে বালু ভরাটের বিরুদ্ধে মানববন্ধন


আগামী নিউজ | নজরুল ইসলাম, জেলা প্রতিনিধি প্রকাশিত: অক্টোবর ৩১, ২০২০, ০৩:৫৮ পিএম
অবৈধভাবে বালু ভরাটের বিরুদ্ধে মানববন্ধন

ছবি: আগামীনিউজ

নারায়ণগঞ্জঃ জেলার রূপগঞ্জে অবৈধভাবে বালু ভরাটের বিরুদ্ধে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করেছে স্থানীয় জনতা।

আজ শনিবার সকালে উপজেলার কায়েতপাড়া ইউনিয়নের বড়ালু পাড়াগাও এলাকায় এ
বিক্ষোভ মিছিল ও মানববন্ধন হয়।

কায়েতপাড়া ইউনিয়ন জমি রক্ষা কমিটির উদ্যোগে সর্বস্তরের জনগণ এ মানববন্ধন কর্মসূচিতে যোগদান করেন। এ সময় বিক্ষোভ মিছিলটি বড়ালু পাড়াগাও, ইছাখালী ও পূর্বগ্রাম সড়ক প্রদক্ষিণ করে।

বড়ালু বাজারে মানববন্ধন শেষে এক বক্তব্যে সংগঠনের সভাপতি বলেন, বসুন্ধারা গ্রুপ ও রংধনু গ্রুপ মিলে র‌্যাব, পুলিশ ও সেনাবাহিনীর নাম করে জমি না কিনেই কৃষি জমি ও জলাশয় বালু ফেলে ভরাট করে ফেলছে। বালু ভরাটে নিরীহ কৃষক বাধা দিতে গেলে কোম্পানীর দালালরা বিভিন্নভাবে ভয় ভীতি প্রদর্শন ও মামলা হামলা চালাচ্ছে।

একজন কৃষক বলেন, জমি লিখে দেয়ার জন্য বাড়িতে গিয়ে বিভিন্নভাবে হুমকি ধমকি দিচ্ছে দালালরা। কায়েতপাড়ার নিরীহ কৃষকরা এ ব্যাপারে মাননীয় প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন।

এরপুর্বে ২৭ অক্টোবর এ্যাড. তৈমুর আলম খন্দকারের নের্তৃত্বে নারায়ণগঞ্জ জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে মানববন্ধন করে সংগঠনটি। ওই সময় জেলা প্রশাসক বরাবর স্বারকলিপিও প্রদান করা হয়।

কৃষকরা বলেন, আমরা থানা পুলিশ, ডিসি, এসপি, ইউএনও সবাইকে বিষয়টি জানিয়েছি। কিন্তু দুঃখের বিষয় অদৃশ্য কারনে কেউ আমাদের সহযোগিতা করছে না। জীবন থাকতে আমরা জমি দিব না। প্রয়োজনে রাজপথ অবরোধ করব। আমরা প্রধানমন্ত্রীর কার্যালয়ে যাব। জান দিব, তবুও বাপ দাদার ভিটা দিব না।

আগামীনিউজ/মিথুন

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে