Dr. Neem on Daraz
Victory Day

মা ইলিশ শিকারের দায়ে ১৬ জেলে আটক


আগামী নিউজ | ডেস্ক রিপোর্ট প্রকাশিত: অক্টোবর ২২, ২০২০, ০৬:১২ পিএম
মা ইলিশ শিকারের দায়ে ১৬ জেলে আটক

সংগৃহীত

শরীয়তপুরঃ জেলার ভেদরগঞ্জের পদ্মা নদীতে অভিযান চালিয়ে ১৬ জন জেলেকে আট করা হয়েছে। জব্দ করা হয় দেড় লাখ মিটার কারেন্ট জাল, ৪০ কেজি ইলিশ মাছ ও দুটি স্পিড বোর্ড।তাদের প্রত্যেককে মৎস্য সংরক্ষণ আইন ১৯৫০(৫) এর ১ ধারামতে, এক বছর করে বিনাশ্রম কারাদণ্ড প্রদান করেন ভ্রাম্যমান আদালত।

বুধবার সকাল থেকে রাত সাড়ে ১০টা পর্যন্ত উপজেলা সহকারী কমিশনার (ভূমি) শংকর চন্দ্র বৈদ্যর নেতৃত্ব উপজেলা সিনিয়র মৎস্য অফিস মো. নজরুল ইসলাম ও সখিপুর থানা পুলিশ মা ইলিশ রক্ষায় অভিযান চালায়।

ভেদরগঞ্জ উপজেলা মৎস্য কর্মকর্তা নজরুল ইসলাম জানান, গত ১২ ঘণ্টায় অভিযান চালিয়ে ১৬ জন মা ইলিশ শিকারি ও সাড়ে ১,৫০,০০০ হাজার মিটার কারেন্ট জাল, ৪০ কেজি মাছ ও ২ টি স্পিডবোট জব্দ করা হয়েছে।

এ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন ভেদরগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শংকর চন্দ্র বৈদ্য। ভেদরগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা তানভীর আল নাসীফ বলেন, সরকারের আদেশ অনুযায়ী আমরা প্রতিনিয়ত নদীতে অভিযান চালাচ্ছি। আমাদের এই অভিযান চলমান আছে এবং সরকারি সম্পদ রক্ষায় আমাদের এই অভিযান অব্যাহত থাকবে।

আগামীনিউজ/এএস

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে