Dr. Neem on Daraz
Victory Day
ব্রাহ্মণবাড়িয়া উপনির্বাচন

ভোটার উপস্থিতি নেই, এখনও ‘নিখোঁজ’ স্বতন্ত্র প্রার্থী আসিফ


আগামী নিউজ | জেলা প্রতিনিধি, ব্রাহ্মণবাড়িয়া প্রকাশিত: ফেব্রুয়ারি ১, ২০২৩, ১১:২৭ এএম
ভোটার উপস্থিতি নেই, এখনও ‘নিখোঁজ’ স্বতন্ত্র প্রার্থী আসিফ

ব্রাহ্মণবাড়িয়াঃ নানা কারণে আলোচনার কেন্দ্রে থাকা ব্রাহ্মণবাড়িয়া-২ (সরাইল ও আশুগঞ্জ) আসনের উপনির্বাচনে শান্তিপূর্ণ ভোটগ্রহণ চলছে। বুধবার (১ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ৮টায় ১৩২টি কেন্দ্রে একযোগে ইভিএমের মাধ্যমে ভোটগ্রহণ শুরু হয়। তবে বেশিরভাগ কেন্দ্রেই ভোটারদের উপস্থিতি নেই বললেই চলে।

বুধবার সকাল সাড়ে ৮টা থেকে সোয়া ৯টা পর্যন্ত সরাইল সদর ইউনিয়ন পরিষদ ভোটকেন্দ্র, উচালিয়াপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়, বড্ডাপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়, সরাইল অন্নদা সরকারি উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ভোটারদের তেমন উপস্থিতি ছিল না। তবে ফাঁকা কেন্দ্রেই সতর্ক অবস্থানে আছেন আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। ভোটগ্রহণ নিরাপদ এবং নির্বিঘ্নে করতে ১১০০ পুলিশ সদস্য, ১৫৮৪ জন আনসার সদস্য, ৪ প্লাটুন বিজিবি সদস্য এবং র‍্যাবের ১০টি টিম কাজ করছে। এছাড়া ১৭ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট এবং দুইজন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করছেন।

নির্বাচনে মোট চারজন প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করছেন। তারা হলেন- বিএনপির দলছুট নেতা আব্দুস সাত্তার ভূঁইয়া, স্বতন্ত্র প্রার্থী আবু আসিফ আহমেদ, জাতীয় পার্টির প্রার্থী আব্দুল হামিদ ভাষানী এবং জাকের পার্টির প্রার্থী জহিরুল ইসলাম।

জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা মো. শাহগীর আলম সাংবাদিকদের জানান, শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ চলছে। তবে শীতের কারণে ভোটারদের উপস্থিতি কম। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ভোটার উপস্থিতি বাড়বে।

সরাইল অন্নদা সরকারি উচ্চ বিদ্যালয় কেন্দ্রের প্রিজাইডিং অফিসার সৈয়দ জাকির হোসেন বলেন, শীতের সকাল হওয়ায় ভোটার উপস্থিতি কম। সকাল সোয়া ৯টার দিকে প্রথম ভোটটি পড়েছে। তবে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ভোটার সংখ্যা বাড়বে বলে আশা করছি।

এদিকে গত ২৭ জানুয়ারি থেকে স্বতন্ত্র প্রার্থী আবু আসিফ আহমেদ 'নিখোঁজ' আছেন বলে দাবি তার পরিবারের। এখনও পর্যন্ত তার কোনো খোঁজ পাওয়া যায়নি। ঘটনার চারদিন পর আসিফের সন্ধান এবং সুষ্ঠু নির্বাচনের জন্য গতকাল মঙ্গলবার রিটার্নিং কর্মকর্তার কাছে লিখিত আবেদন করেন তার স্ত্রী মেহেরুন নিছা।

উল্লেখ্য, বিএনপির বহিষ্কৃত নেতা আব্দুস সাত্তার ব্রাহ্মণবাড়িয়া-২ (সরাইল ও আশুগঞ্জ) আসনের সংসদ সদস্য ছিলেন। তবে তার পদত্যাগে শূন্য হয় আসনটি। এরপর তিনি আবারও ভোটে দাঁড়ান।

বুইউ

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে