Dr. Neem on Daraz
Victory Day

প্রতিবন্ধীর ভ্যান চুরি, আয়ের পথ হারিয়ে দিশেহারা পরিবার


আগামী নিউজ | উপজেলা প্রতিনিধি, রাণীশংকৈল (ঠাকুরগাঁও) প্রকাশিত: আগস্ট ৮, ২০২২, ০১:০১ পিএম
প্রতিবন্ধীর ভ্যান চুরি, আয়ের পথ হারিয়ে দিশেহারা পরিবার

ঠাকুরগাঁওঃ ২৭ বছর বয়সী রাজিব উদ্দিন। জন্মগতভাবেই সে প্রতিবন্ধী। মা-স্ত্রী ও এক সন্তানকে নিয়ে তার সংসার। ভ্যানগাড়ি চালিয়েই সংসার চালান তিনি। কিন্তু আয়ের একমাত্র সম্বলটি হারিয়ে দিশেহারা হয়ে পড়েছেন তিনি।

প্রতিবন্ধী রাজিব ঠাকুরগাঁওয়ের হরিপুর উপজেলার বকুয়া ইউনিয়নের দুলালপাড়া এলাকার মৃত আশরাফ আলীর ছেলে।

নিজের কোন জমি-জায়গা নেই। প্রধানমন্ত্রীর উপহারের দেওয়া আশ্রয়ণ প্রকল্পের ঘরে থাকেন তিনি। গত সোমবার (১ আগস্ট) ভোর রাতে তার ভ্যানগাড়িটি চুরি হয়ে যায়। এ বিষয়ে স্থানীয় ইউপি চেয়ারম্যান, মেম্বারকে একাধিকবার বলেও কোনো সমাধান না পেয়ে উল্টো ধমক খেয়ে বাড়ি ফিরেন তিনি।

রাজিব জানান, আমি বাড়িতে না থাকায় গত সোমবার ভোর রাতে আমার শেষ সম্বলটুকু চুরি হয়ে যায়। পরে বকুয়া ইউনিয়নের চেয়ারম্যান মো. আবু তাহের এর কাছে গেলে তিনি বলেন, তোমার ভ্যান চুরি হয়েছে তো আমি কী করবো। পরে হরিপুর উপজেলার ভাইস চেয়ারম্যান আব্দুল কাইয়ুম পুস্পর কাছে গেলে তিনি থানায় অভিযোগ দিতে বলেন। অভিযোগ দেওয়ার এক সপ্তাহ পার হয়ে গেলেও ভ্যানগাড়িটি উদ্ধার হয়নি।

রাজিব আরও বলেন, আমি প্রতিবন্ধী। ঠিকভাবে হাঁটাচলা করতে পারি না। নিজের জমি নাই। সরকারের দেওয়া ঘরে থাকি। শেষ সম্বলটুকু চুরি হয়ে যাওয়ায় আমি এখন নিঃস্ব। এতো লোকের কাছে গেলাম কেউ আমাকে সাহায্য করলো না।

রাজিবের মা রাবিয়া বলেন, ছেলে খুব কষ্ট করে আমাদের খাবার যোগান দেয়। চেয়ারম্যানের কাছে গেলে তিনি কিছুই করতে পারবে না বলে ধমক দিয়ে তাড়িয়ে দিচ্ছে। গরীবের কী কোনো দাম নাই?

রাজিবের স্ত্রী স্বর্ণালী আক্তার বলেন, আমার স্বামী বাড়িতে না থাকায় এই সুযোগে চোর এসে আমাদের ভ্যানগাড়িটি চুরি করে নিয়ে যায়। আমরা খুব কষ্টে আছি।

এ ব্যাপারে বকুয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. আবু তাহেরের সঙ্গে একাধিকবার যোগাযোগ করা হলেও মুঠোফোনে কোন সাড়া পাওয়া যায়নি।

হরিপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. তাজুল ইসলাম বলেন, গত সোমবার ভোরে রাজিব উদ্দিন নামে এক প্রতিবন্ধীর ভ্যানগাড়ি চুরি হয়ে যায়। তিনি থানায় একটি অভিযোগ দিয়েছেন। ভ্যান উদ্ধারে পুলিশ কাজ করছে।

আনোয়ার হোসেন আকাশ/এমএম

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে