Dr. Neem on Daraz
Victory Day

একটি হুইলচেয়ার আকুতি মেধাবী মিঠু মিয়ার


আগামী নিউজ | জেলা প্রতিনিধি, কুড়িগ্রাম প্রকাশিত: জুলাই ২৫, ২০২২, ০৯:২২ পিএম
একটি হুইলচেয়ার আকুতি মেধাবী মিঠু মিয়ার

কুড়িগ্রাম: কুড়িগ্রামের ফুলবাড়ী উপজেলার বড়ভিটা ইউনিয়নের বড়ভিটা কালিরপাট এলাকার অসহায় দিনমজুর ফজলুল হকের ছেলে মিঠু মিয়া । ২০১৯ সালে বড়ভিটা বহুমুখী উচ্চ বিদ্যালয় থেকে  ব্যবসায় শিক্ষা বিভাগে ৩.৬৫ গ্রেটে এসএসসি পাস করে। ২০১৯ সালে সাইফুর রহমান  সরকারি মহাবিদ্যালয় মানবিক বিভাগে ভর্তি হলেও আর্থিক কারণে ফরম ফিলাপ করতে না পেরে পরীক্ষা দিতে পারেননি মিঠু। এরই মাঝে চলে আসে করোনা ।দুই শতাংশ জমির উপর নির্মিত একটি টিনের ঘরে কোনভাবে স্ত্রী সন্তান এর খাবার জোটালেও ছেলে মেয়ের লেখাপড়া না করাতে পেরে বড় মেয়েকে বিয়ে দিয়ে দেন মিঠু বাবা ফজলুল হক।

বাবার আর্থিক অনটনের জন্য মিঠু  চলে যান ঢাকায় কাজ করতে, কিছুদিন কাজ করে সংসারের ঘানি টানলেও হঠাৎ অসুস্থ হয়ে পড়েন মিঠু মিয়া। ঢাকা থেকে ফিরে আসেন বাড়িতে দীর্ঘদিন চলে চিকিৎসা, রংপুর ও ঢাকায় চিকিৎসা চললেও আস্তে আস্তে শরীরের অবনতি হয় মিঠু মিয়া, অবশ হয়ে যায় মিঠুমিয়ার দুটি পা। দীর্ঘ ছয় মাস ধরে বিছানায় শুয়ে কাতরাচ্ছেন মেধাবী মিঠুন। আর্থিক সংকটের কারণে একটি হুইলচেয়ার কিনতে পারছেন না তার পরিবার। তাইতো মিঠু মিয়া ও পরিবারের আকুতি একটি হুইল চেয়ারের। আর্থিক সহযোগিতা পেলে চালিয়ে যেতে চান লেখাপড়া এমন কথা জানান অদম্য মিঠু মিয়া।

মিঠু মিয়ার বাবা ফজলুল হক জানান,আমি নদী ভাঙ্গা মানুষ দিন এনে দিন খাই আর্থিক সংকটের কারণে ছেলের চিকিৎসা করতে পারছি না, বিছানায় শুয়ে থাকতে থাকতে ছেলেটির পিঠে ঘা পড়ে গেছে, একটি হুইলচেয়ার কেনার সামর্থ্য নেই আমার, কোন সহৃদয় ও দানশীল ব্যক্তি আমার ছেলেকে একটি হুইলচেয়ার প্রদান করলে আমার ছেলেটা দুনিয়ার আলো বাতাস দেখতে পেত।

এসএস

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে