Dr. Neem on Daraz
Victory Day

শ্রীপুরে মুক্তিযোদ্ধা সংসদের অর্ধ কোটি টাকার জমি দখলের অভিযোগ


আগামী নিউজ | জেলা প্রতিনিধি, গাজীপুর প্রকাশিত: মে ২২, ২০২২, ০৬:৩৩ পিএম
শ্রীপুরে মুক্তিযোদ্ধা সংসদের  অর্ধ কোটি টাকার জমি দখলের অভিযোগ

গাজীপুরঃ গাজীপুরের শ্রীপুরে মুক্তিযোদ্ধা সংসদের  প্রায় অর্ধ কোটি টাকা মূল্যের জমি দখলের অভিযোগ পাওয়া গেছে। ঘটনা ঘটেছে উপজেলার গাজীপুর বাজারে। এ ঘটনায় গাজীপুর ইউনিয়নের মুক্তিযোদ্ধা কমান্ডার বাদী হয়ে উপজেলার নির্বাহী অফিসারের বরাবরে অভিযোগ দিয়েছেন। 

অভিযুক্তরা হলো ওই ইউনিয়নের গাজীপুর গ্রামের মৃত আ.মজিদের ছেলে মো. নূরুল আলম এবং নূরুল আলমের ছেলে মো. কাজল মিয়া। নূরুল আলম সংশ্লিষ্ট ইউনিয়নের ৮নং ওয়ার্ডের সদস্য (মেম্বার)। 

অভিযোগে জানাযায়,গাজীপুর বাজারে ইউনিয়ন পরিষদের ৯শতাংশ রেকর্ডয়ী জমি রয়েছে। ওই জমি ইউনিয়ন পরিষদ ব্যবহার করেনা। মুক্তিযুদ্ধাদের আবেদনের প্রেক্ষিতে  ইউনিয়ন পরিষদ ওই জমিতে মুক্তিযুদ্ধা সংসদ নির্মানের অনুমতিদেয়। এ প্রেক্ষিতে  পাঁচবছর পূর্বে ওই জমিতে  মুক্তিযুদ্ধা সংসদের অফিস নির্মান করা হয়। নূরুল আলম গং  মুক্তিযুদ্ধা সংসদের ৬শতাংশ জমিতে হোটেল নির্মানকরে এবং  বারান্দায় দোকান দির্মাণ করে জবর দখল করে রেখেছে।

মুক্তিযুদ্ধা কমান্ডার মো. আলাউদ্দিন অভিযোগ করে বলেন, ইউনিয়ন পরিষদের নয় শতাংশ জমি মুক্তিযুদ্ধা সংসদকে দিয়েছে। তিন শতাংশ জমিতে কার্যালয় করা হয়েছে। নূরুল আলম  স্থানীয় ও  পেশী শক্তির প্রভাব খাটিয়ে মুক্তিযুদ্ধা সংসদের ছয় শতাংশ জমি জবর দখল করে তাতে হোটেল নির্মান করে ভাড়া দিয়ে রেখেছে। ইউনিয়ন পরিষদের মেম্বার নির্বাচিত হয়ে এখন মুক্তিযুদ্ধা সংসদের বারান্দা জবর দখল করে দোকান তৈরী করেছে। তিনি মুক্তিযুদ্ধা সংসদের জমি উদ্ধারে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন।

এবিষয়ে নূরুল আলম অভিযোগ অস্বীকার করে বলেন, তিনি কোন জমি জবর দখল করেননি। এটি তাদের পৈত্রিক জমি। মুক্তিযুদ্ধা সংসদ তাদের জমিই দখল করে রেখেছে। তিনি এ বিষয়ে আইনের আশ্রয় নিবেন।

শ্রীপুর উপজেলার নির্বাহী অফিসার মো. তরিকুল ইসলাম বলেন, সহকারী কমিশনার ভূমিকে দায়ীত্ব দেয়া হয়েছে । তদন্ত কওে আইনগত ব্যবস্থা নেয়া হবে। 

মোক্তার হোসেন/এসএস

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে