Dr. Neem on Daraz
Victory Day

খামারে বিষ প্রয়োগে হাঁস নিধনের অভিযোগ


আগামী নিউজ | নেত্রকোণা প্রতিনিধি:   প্রকাশিত: মে ২০, ২০২২, ০৮:০৬ পিএম
খামারে বিষ প্রয়োগে হাঁস নিধনের অভিযোগ

নেত্রকোণাঃ জেলার বারহাট্টা উপজেলায় একটি হাঁসের খামারে বিষ প্রয়োগ করে হাঁস নিধনের অভিযোগ উঠেছে। ওই উপজেলার সিদ্দিক মিয়ার খামারে হাঁস বিষ প্রয়োগ করে ৯৮৩টি মেরে ফেলার অভিযোগ পাওয়া গেছে। সিদ্দিক মিয়া উপজেলার হরিয়াতলা গ্রামের মৃত লালু হোসেনের ছেলে। গত বৃহস্পতিবার খামারের মালিক সিদ্দিক মিয়া এ ব্যাপারে বাচ্চু মিয়ার ছেলে এনামুল হক, নাজমুল হক ও তাজমুল মিয়ার বিরুদ্ধে বারহাট্টা থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেন।

পুলিশ ও অভিযোগ সূত্রে জানা যায়, বারহাট্টা উপজেলার হরিয়াতলা গ্রামের সিদ্দিক মিয়ার একটি খামারের হাঁস বাড়ির পাশের জমিতে চড়াতেন। গত বৃহস্পতিবার খাদ্য খাওয়ানোর জন্যে হাঁসের খামারটি নিয়ে পাশের জমিতে যান। পূর্ব শত্রুতার জের ধরে বাউসী ইউনিয়নের হারুলিয়া গ্রামের এনামুল হক, নাজমুল হক ও তাজমুল ক্ষেতে বিষ প্রয়োগ করে রাখে। বিষ প্রয়োগ করে রাখা ক্ষেতে প্রবেশ করে খাদ্য খাওয়ার পর খামারের ৯৮৩ হাঁস অল্প সময়ের মধ্যে মারা যায়।

খামারি সিদ্দিকুর মিয়ার অভিযোগে জানান, প্রতিপক্ষের লোকজন দীর্ঘদিন ধরে তাঁর খামারের ক্ষতি করার হুমকি দিয়ে আসছিল। এরই জের ধরে বৃহস্পতিবার ভোরে অভিযুক্তরা বাড়ীর পাশের জমির পানিতে বিষ দিয়ে রাখেন। তাদের বিষ প্রয়োগের কারণেই ৯৮৩টি হাঁস মারা গেছে।

আসমা ইউনিয়নের চেয়ারম্যান মো.শফিকুল ইসলাম খান চন্দু জানান, হারুলিয়া গ্রামে হাঁস নিধনের ঘটনাটি শুনে ঘটনাস্থলে গিয়ে হাঁস মরে যাওয়ার বিষয়টি দেখে এসেছি। বারহাট্টা থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ লুৎফুল হক জানান, অভিযোগ পেয়ে তাৎক্ষণিক ভাবে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

এসএস

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে