Dr. Neem on Daraz
Victory Day

পূর্বধলায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভূয়া চিকিৎসক আটক


আগামী নিউজ | জেলা প্রতিনিধি, নেত্রকোণা প্রকাশিত: মে ১৬, ২০২২, ০৩:৪২ পিএম
পূর্বধলায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভূয়া চিকিৎসক আটক

নেত্রকোণাঃ জেলার পূর্বধলা উপজেলা শহরের অবস্থিত পূর্বধলা সরকারি হাসপাতাল থেকে এক ভুয়া চিকিৎসককে গ্রেফতার করা হয়েছে। আটক ব্যক্তির নাম সায়েম আব্দুল্লাহ জয় (২৪)। গতকাল রোববার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স জরুরী বিভাগে প্রেসক্রিপশন করার সময় তাকে আটক করা হয়। আটক ব্যক্তি ময়মনসিংহ জেলার গৌরীপুর উপজেলার নোয়াপাই গ্রামের মাহতাব উদ্দিনের ছেলে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, রোববার বেলা ২ঘটিকার সময় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স জরুরী বিভাগে উপ-সহকারি কমিউনিটি (সেকমো) শ্রীকান্ত রঞ্জন সরকার এর ডিউটির সময় তার পরিবর্তে ভূয়া চিকিৎসক সায়েম আব্দুল্লাহ জয়কে রোগী দেখতে পান স্থানীয়রা। এসময় পূর্বধলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স’র চিকিৎসক শ্রীকান্ত রঞ্জন সরকার ওই হাসপাতালে ছিলেন না। স্থানীয়দের অভিযোগ, এসময় ভুয়া চিকিৎসক জয় হাসপাতালের প্যাডে তার পছন্দমতো কোম্পানির ঔষধ লিখে এবং পরীক্ষা-নিরীক্ষার জন্য রোগীকে কন্ট্রাককৃত ল্যাবে পাঠাচ্ছিলেন। পরে গোপন সংবাদে ভিত্তিতে খবর পেয়ে পুলিশ সায়েম আব্দুল্লাহ জয়কে ওই হাসপাতাল থেকে আটক করে থানায় নিয়ে যায়। 

এ বিষয়ে পূর্বধলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স আবাসিক মেডিকেল অফিসার আজহারুল ইসলাম জানান, এভাবে সরকারি হাসপাতালে রোগী দেখার কোন সুযোগ নাই। বিষয়টি সম্পর্কে আমার জানা ছিলনা। পরবর্তীতে জানতে পারলাম, উপ-সহকারি কমিউনিটি (সেকমো) শ্রীকান্ত রঞ্জন সরকার এর পরিবর্তে সায়েম আব্দুল্লাহ জয় জরুরী বিভাগে রোগী দেখছিলেন। উর্ধ্বতন কর্তৃপক্ষকে বিষয়টি অবগত করলে থানায় অভিযোগ দেওয়ার কথা বলেন। তবে অভিযুক্ত ভূয়া চিকিৎসক সায়েম আব্দুল্লাহ জয় আটক থাকায় তার সাথে কথা বলা সম্ভব হয়নি।  

পূর্বধলা থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ সাইফুল ইসলাম জানান, পুলিশ হাসপাতালে উপস্থিত হয়ে সায়েম আব্দুল্লাহ জয় নামে একজনকে আটক করে পুলিশ হেফাজতে নিয়ে আসে। ওই হাসপাতালের উপ-সহকারি কমিউনিটি (সেকমো) শ্রীকান্ত রঞ্জন সরকার বাদি হয়ে থানায় একটি মামলা করেছেন। মামলায় তাকে গ্রেফতার দেখিয়ে আদালতে পাঠানো হয়েছে।

সালাহ উদ্দীন খান রুবেল/এমএম

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে