Dr. Neem on Daraz
Victory Day

রংপুরে বাড়ছে করোনা সংক্রমণ, সাত মাসের মধ্যে সর্বোচ্চ শনাক্ত


আগামী নিউজ | নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: জানুয়ারি ২১, ২০২২, ০৯:৫৮ এএম
রংপুরে বাড়ছে করোনা সংক্রমণ, সাত মাসের মধ্যে সর্বোচ্চ শনাক্ত

ফাইল ছবি

রংপুরঃ রংপুর বিভাগের আট জেলায় করোনায় সংক্রমিতের হার আশঙ্কাজনকভাবে বৃদ্ধি পাচ্ছে। গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত হয়েছে ৯৯ জনের। যা গেল সাত মাসের মধ্যে সর্বোচ্চ। ২৪ ঘণ্টায় এই বিভাগে শনাক্তের হার ২১ দশমিক ২৯ শতাংশ।

বৃহস্পতিবার এতথ্য নিশ্চিত করেছেন রংপুর বিভাগীয় স্বাস্থ্য অধিদফতরের পরিচালক ডা. আবু মো. জাকেরুল ইসলাম।

রংপুর বিভাগীয় স্বাস্থ্য অধিদফতর সূত্রে জানা গেছে, গত ২৪ ঘণ্টায় শনাক্তদের মধ্যে দিনাজপুরে রেকর্ড ৪৮ জন, রংপুরে ১৮ জন, পঞ্চগড়ে দুই জন, নীলফামারীতে ৯ জন, ঠাকুরগাঁওয়ে ১০ জন এবং লালমনিরহাটে একজন, কুড়িগ্রামে দুই জন এবং গাইবান্ধায় ৯ জন। মোট করোনার নমুনা পরীক্ষা হয়েছে ৪৬৫ জনের।

রংপুর বিভাগে এ পার্যন্ত ৩ লাখ ১০ হাজার ৮৯৬ জনের করোনা পরীক্ষায় এ নিয়ে বিভাগে করোনায় আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৫৬ হাজার ১৫৪ জন। এ পর্যন্ত মারা গেছে ১ হাজার ২৫২ জন। ভাইরাসটিতে সংক্রমিত হয়ে সবচেয়ে বেশি মারা গেছে দিনাজপুরে ৩৩২ জন। এরপরেই রয়েছে রংপুরে, ২৯৩ জন। এ ছাড়া ঠাকুরগাঁওয়ে ২৫৬ জন, পঞ্চগড়ে ৮১, নীলফামারীতে ৮৯ জন, লালমনিরহাটে ৬৯ কুড়িগ্রামে ৬৯জন এবং গাইবান্ধায় ৬৩ জন।

একইভাবে সবচেয়ে বেশি সংক্রমিত হয়েছে দিনাজপুরে, ১৪ হাজার ৯৬৭ জন। আর রংপুরে ১২ হাজার ৬২৭ জন, পঞ্চগড়ে ৩ হাজার ৮৩৮ জন, নীলফামারীতে ৪ হাজার ৪৬৯ জন, লালমনিরহাটে ২ হাজার ৭৭৭ জন, কুড়িগ্রামে ৪ হাজার ৬৫৩ জন, ঠাকুরগাঁওয়ে ৭ হাজার ৭১৩ জন, গাইবান্ধায় ৪ হাজার ৮৯০ জন। আর বিভাগটিতে সুস্থ হয়েছেন ৫৪ হাজার ৩০৩ জন।

সার্বিক বিষয়ে জানতে রংপুর বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক ডা. আবু মো. জাকেরুল ইসলাম জানান, দীর্ঘ ৭ মাস পর গত ২৪ ঘণ্টায় রংপুর বিভাগের ৮ জেলায় করোনায় আক্রান্ত্রের সংখ্যা ৯৯ জনে দাঁড়িয়েছে। তিনি জানান, করোনায় আক্রান্তদের মধ্যে সাত জনকে দিনাজপুর আব্দুর রহিম মেডিক্যাল কলেজ হাসপাতালে করোনা আইসোলেশন ওয়ার্ডের সিসিইউতে ভর্তি করা হয়েছে। তিনি জানান, রংপুর বিভাগের তিনটি করোনা হাসপাতালে পর্যাপ্ত বেড খালি আছে আক্রান্ত রোগীদের চিকিৎসায় কোনও সমস্যা হবে না।

তিনি জানান, মাস্ক পরিধান না করা ও স্বাস্থ্যবিধি না মানার কারণে করোনায় আক্রান্তের সংখ্যা বাড়ছে। এ জন্য কঠোরভাবে স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানান ।

আগামীনিউজ/শরিফ

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে