Dr. Neem on Daraz
Victory Day

পুনবার্সন ও বিকল্প কর্মসংস্থানের লক্ষ্যে ভিক্ষুকদের মাঝে গরু বিতরন


আগামী নিউজ | লক্ষ্মীপুর প্রতিনিধি প্রকাশিত: ডিসেম্বর ৭, ২০২১, ০১:২৫ পিএম
পুনবার্সন ও বিকল্প কর্মসংস্থানের লক্ষ্যে ভিক্ষুকদের মাঝে গরু বিতরন

ছবি: আগামী নিউজ

লক্ষ্মীপুর: পুনবার্সন ও বিকল্প কর্মসংস্থান কর্মসূূচির আওতায় পুনবার্সনের লক্ষ্যে ভিক্ষুকদের মাঝে গরু বিতরনী অনুষ্ঠান জেলা সমাজ সেবা অধিদপ্তরের আয়োজনে ০৭ ডিসেম্বর (মঙ্গলবার) সকালে শহরের সরকারী শিশু পরিবারে অনুষ্ঠিত হয়। 

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মো: আনোয়ার হোছাইন আকন্দ। 

উপস্থিত ছিলেন জেলা সমাজ সেবা উপ-পরিচালক মো: নুরুল ইসলাম পাটওয়ারী, শিশু পরিবারের উপ-তত্বাবধায়ক আবদুল আজিজ মাহবুব প্রমুখ।

এসময় প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক বলেন, অনের‌্যর কাছ থেকে সাহায্য না চেয়ে আপনারা ভিক্ষা ছেড়ে স্বাবলম্বী হতে পারেন। নিজের ভাগ্য পরিবর্তনের জন্য আপনারা এগিয়ে আসতে হবে। গবাদি পশু পালনের মধ্য দিয়ে দারিদ্র বিমোচন হবে এমন প্রত্যাশা আমাদের। অন্যের উপর নির্ভরশীল না হয়ে নিজেরা কিছু করেন সেই লক্ষ্যে সরকার আপনাদের জন্য বিভিন্ন সুযোগ সুবিধা সৃষ্টি করেছে। তাই আসুন ভিক্ষা নয় নিজের পায়ে দাঁড়িয়ে সমাজ ও দেশের উন্নয়নে ভূমিকা রাখী। 

এ সময় লক্ষ্মীপুর শহরের ১০ জন ভিক্ষুকদের মাঝে একটি গরু ও নগদ ২৫০০ টাকা করে অর্থ তুলে দেন অতিথিবৃন্দ। 

একই দিন রামগতি উপজেলায় ১০ জন ও কমলনগর উপজেলার ১১ জন ভিক্ষুককে একই ধরনের সুবিধা প্রদান করা হয়। এর আগে লক্ষ্মীপুর শহরের ৩১ জনকে গরু প্রদান করা হয়েছে বলে জানান সমাজ সেবা অধিদপ্তরের কর্মকর্তারা। 

আগামীনিউজ/ হাসান

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে