Dr. Neem on Daraz
Victory Day

নালিতাবাড়ীতে ভ্রাম্যমাণ আদালতে লক্ষাধিক টাকা জরিমানা


আগামী নিউজ | নালিতাবাড়ী(শেরপুর)প্রতিনিধি প্রকাশিত: মে ৫, ২০২১, ০৯:০৯ এএম
নালিতাবাড়ীতে ভ্রাম্যমাণ আদালতে লক্ষাধিক টাকা জরিমানা

শেরপুরঃ শেরপুরের নালিতাবাড়ীতে অবৈধ বালু উত্তোলন দায়ে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট হেলেনা পারভিন ও সহকারী কমিশনার(ভূমি) সঞ্চিতা বিশ্বাস।

প্রশাসন সূত্রে জানা যায়, ৪ মে (মঙ্গলবার) উপজেলার বিভিন্ন পয়েন্টে অবৈধভাবে বালু উত্তোলন করায় বারমারি বাজারের পশ্চিমে চেল্লাখালি নদীতে ইজারা বহির্ভূত প্রায় ২০,০০০ ঘনফুট অবৈধ বালু জব্দ করে।ভোগাই নদীর নিজপাড়া বঙ্গবন্ধু পার্কের শুরু থেকে পাশাপাশি তিনটি স্পটে বিপুল অবৈধ বালু জব্দ করা হয়। অপরাধীরা নদী সাঁতরিয়ে পালিয়ে যায়।

৪ টি ঘটনা স্থলে প্রায় ১০ টি সেলুচালিত ড্রেজার মেশিন ও ৫০০ ফুট পাইপ ধ্বংস করা হয়।প্রকাশ্য নিলামের মাধ্যমে ৫৬,০০০ টাকায় অবৈধ বালু বিক্রি করে সরকারি কোষাগারে প্রদান করা হয়।

উপজেলার গোবিন্দনগর এলাকায় অবৈধ বালু পরিবহনের দায়ে মিরাজ আলীর পুত্র জামালকে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ৫০,০০০ টাকা অর্থদণ্ড প্রদান করা হয়েছে।

উপজেলা নির্বাহী অফিসার হেলেনা পারভীন জানান,ইজারা বিহীন স্থানে অবৈধভাবে সেলুচালিত ড্রেজার মেশিন বসিয়ে বালু উত্তোলন করা হচ্ছে। ফলে বিস্তীর্ণ নদীর তীর এবং ফসলি জমি ক্ষতিগ্রস্ত হয়ে পড়েছে। তাছাড়া আগামী বর্ষা মৌসুমে বাড়িঘর নদী ভাঙনের কবলে পড়ে বিপুল সংখ্যক মানুষ গৃহহীন হবার সম্ভাবনা দেখা দিয়েছে।ভবিষ্যতে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

আগামীনিউজ/জনী

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে