Dr. Neem on Daraz
Victory Day

মহেশপুরে বিএনপির ভোট বর্জন, কালিগঞ্জে আহত ৪


আগামী নিউজ | এম বুরহান উদ্দীন, ঝিনাইদহ জেলা প্রতিনিধি প্রকাশিত: ফেব্রুয়ারি ২৮, ২০২১, ০৫:৪৫ পিএম
মহেশপুরে বিএনপির ভোট বর্জন, কালিগঞ্জে আহত ৪

আগামী নিউজ

ঝিনাইদহঃ জেলার মহেশপুর পৌরসভার নির্বাচনে বিএনপির মেয়র প্রার্থী এ্যাডভোকেট আমিরুল ইসলাম চুন্নু ভোট বর্জন করেছেন। রোববার দুপুরে উপজেলা বিএনপির কার্যালয়ে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে তিনি এ ভোট বর্জন ঘোষণা করেছেন।

এসময় তিনি অভিযোগ করে সাংবাদিকদের বলেন, কেন্দ্রে কেন্দ্রে তার এজেন্টদের রেব করে দেওয়া হয়েছে। ভোটারদের কেন্দ্রে আসতে বাধা দিয়েছে সরকার দলীয় প্রার্থীর লোকজন। এছাড়া তাদের দলীয় নেতাকর্মীরা প্রতিটি কেন্দ্র ও তার আশে-পাশে নিয়ন্ত্রণে নিয়ে নেয়। বিএনপির সমর্থিত ভোটারদের কেন্দ্রে আসতে দেখলেই তাকে হুমকি ধামকি দিয়ে ফিরিয়ে দেওয়া হয়েছে। কেন্দ্রে গিয়ে দেখতে পাই  প্রতিটি বুথের ভিতরে নিয়োজিত ব্যক্তি সবকিছু নিয়ন্ত্রণ করছে। এসব বিষয়ে  নির্বাচনে নিয়োজিত সংশ্লিষ্ট কর্মকর্তা, কর্মচারী, আইনশৃঙ্খলা বাহিনীর সহযোগিতা পাইনি। যে কারণে অবাধ, নিরপেক্ষ সুষ্ঠু নির্বাচন হচ্ছে না। যার ফলে নির্বাচন থেকে সরে দাঁড়াচ্ছি।

উল্লেখ্য, এই পৌরসভায় আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণে ২১০ পুলিশ, ১৯৮ আনসার ও তিন প্লাটুন বিজিবি মোতায়েন করা ছিল। পৌরসভা নির্বাচনে মেয়র পদে চারজন প্রতিদ্বন্দিতা করছেন। এখানে ভোটার রয়েছেন ৪০ হাজার ৫৭৭ জন। ৯ ওয়ার্ডের ২১ কেন্দ্রে ভোটগ্রহণ অনুষ্ঠিত হচ্ছে। নির্বাচনে আওয়ামী লীগের আব্দুর রশিদ খাঁন, বিএনপির এ্যাডভোকেট আমিরুল ইসলাম চুন্নু ও স্বতন্ত্র প্রার্থী গোলাম মোস্তাফা কিরণ প্রতিন্দন্দ্বিতা করেন। এরমধ্যে বিএনপির প্রার্থী দুপরে নানা অভিযোগ এনে নির্বাচন বর্জন করলেন।

এদিকে, কালিগঞ্জ পৌরসভা নির্বাচনে দুই কাউন্সিলর প্রার্থীর সমর্থকদের মধ্যে পাল্টাপাল্টি ধাওয়ার ঘটনা ঘটেছে। বেলা ১১টার দিকে পৌরসভার ৮ নম্বর কাশিপুর ওয়ার্ডে এ ঘটনা ঘটে। এসময় বিজিবির লাঠিচার্জে চারজন আহত হয়।

ওই এলাকায় দায়িত্বে থাকা বিজিবি আগামী নিউজকে জানায়, ৮ নম্বর কাশিপুর ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী মেহেদী হাসান সজল ও আরিফুল ইসলামের সমর্থকদের মধ্যে ভোট দেওয়াকে কেন্দ্র করে পাল্টাপাল্টি ধাওয়ার ঘটনা ঘটে। এ সময় লাঠিচার্জ করে তাদের ছত্রভঙ্গ করে দেয়া হয়। এতে ওইসময় উভয়পক্ষের ফুল মিয়া, রওশন, মনিরুলসহ আহত হয় চারজন।

কালিগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহফুজুর রহমান জানান, আহতদের কালীগঞ্জ হাসপাতালে ভর্তি করা হয়েছে। পরিস্থিতি স্বাভাবিক রাখতে ভোটকেন্দ্রে ম্যাজিস্ট্যাট, স্টাইকিং ফোর্স, পুলিশ মোতায়েন করা হয়েছে। ভোটগ্রহণ অব্যাহত রয়েছে।

আগামীনিউজ/এএস

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে