Dr. Neem on Daraz
Victory Day

ঝালকাঠিতে আকস্মিক নদী ভাঙন


আগামী নিউজ | আব্দুর রাজ্জাক সিকদার, ঝালকাঠি জেলা প্রতিনিধি প্রকাশিত: ফেব্রুয়ারি ১৭, ২০২১, ০৫:৪৪ পিএম
ঝালকাঠিতে আকস্মিক নদী ভাঙন

আগামী নিউজ

ঝালকাঠিঃ শহরের গুরুধাম এলাকায় সুগন্ধা নদীর আকস্মিক ভাঙনে আধা কিলোমিটার এলাকা বিলীন হয়ে গেছে। বুধবার দুপুরে শুরু হওয়া ভাঙনে এরই মধ্যে একটি বসতঘর ও বিভিন্ন প্রজাতির গাছপালা নদীতে বিলীন হয়ে যায়।

ভাঙনে ক্ষতিগ্রস্তরা জানায়, দুপুরে আকস্মিকভাবে গুরুধাম এলাকার ভাঙন শুরু হয়। এতে মোনাছেফ হাওলাদারের বসতঘর নদীতে তলিয়ে যায়। তিনি ঘরের ভেতরের কিছু মালামাল রক্ষা করতে পারলেও বসতঘরটি বিলীন হয়ে গেছে। তীব্র ভাঙনে বিভিন্ন প্রজাতির গাছপালা তলিয়ে গেছে। বর্তমানে ঝুঁকিতে রয়েছে বাসস্ট্যান্ড, একটি বালির খোলা, গুরুত্বপূর্ণ স্থাপনা ও কয়েকটি বসতঘর। নদী তীরের বিশাল ফাটল ধরে আছে।

যেকোন সময় ভাঙনে এসব স্থাপনা নদীতে বিলীন হয়ে যেতে পারে। ভাঙন কবলিত এলাকার মানুষকে সতর্ক অবস্থায় থাকতে বলেছে পানি উন্নয়ন বোর্ড।

ঝালকাঠি পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী দিপক চন্দ্র দাস বলেন, নদী ভাঙনের খবর পেয়ে একটি টিম ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করেছে। এ ব্যাপারে কার্যকর ব্যবস্থা নেওয়ার জন্য ঊর্ধতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে বলেও জানান তিনি।

আগামীনিউজ/এএস

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে