Dr. Neem on Daraz
Victory Day

সিদ্ধিরগঞ্জে ২ পরিবহন চাঁদাবাজ গ্রেপ্তার


আগামী নিউজ | রফিকুল ইসলাম, নারায়ণগঞ্জ জেলা প্রতিনিধি প্রকাশিত: জানুয়ারি ২৪, ২০২১, ০৪:৩৭ পিএম
সিদ্ধিরগঞ্জে ২ পরিবহন চাঁদাবাজ গ্রেপ্তার

সংগৃহীত

নারায়ণগঞ্জঃ সিদ্ধিরগঞ্জে দুই পরিবহন চাঁদাবাজকে গ্রেপ্তার করেছে র‌্যাব।

রবিবার (২৪ জানুয়ারি) সকালে শিমরাইল (চিটাগাংরোড) নয়াআটি এলাকায় লেগুনা স্ট্যান্ড থেকে তাদের গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারকৃতরা হলো, তানভীর আহমেদ ওরফে রুবেল মৃধা (৩১) ও মিজানুর রহমান তালুকদার (২৫)। এসময় তাদের কাছ থেকে চাঁদাবাজির নগদ ২ হাজার ৪৫০ টাকা ও চাঁদা আদায়ের ১টি খাতা জব্দ করা হয়।

নারায়গঞ্জের সিদ্ধিরগঞ্জের আদমজীনগর র‌্যাব-১১ এর সিপিএসসি কোম্পানী কমান্ডার অতিরিক্ত পুলিশ সুপার মোঃ জসিম উদ্দীন চৌধুরী (পিপিএম) এ তথ্য জানিয়েছেন।

তিনি জানান, উপস্থিত স্বাক্ষী ও লেগুনা চালকদের জিজ্ঞাসাবাদ এবং প্রাথমিক অনুসন্ধানে জানা যায়, পলাতক আসামী রাশেদের প্রত্যক্ষ মদদে জুয়েল ও রতনের সহযোগিতায় একটি চাঁদাবাজ চক্র দীর্ঘদিন ধরে সিদ্ধিরগঞ্জ থানাধীন চিটাগাং রোডস্থ শিমরাইল নয়ামাটি এলাকায় লেগুনা স্ট্যান্ডে চলাচলরত লেগুনা চালক ও হেলপারদের গুরুতর আঘাতের ভয়ভীতি ও হুমকি প্রদর্শন করে জোরপূর্বক লেগুনা প্রতি দৈনিক ১৫০ থেকে ২০০ টাকা করে অবৈধভাবে চাঁদা আদায় করে আসছে।

কয়েকজন ভুক্তভোগী চালক ও হেলপারের অভিযোগের ভিত্তিতে র‌্যাব-১১ কর্তৃক ঘটনার অনুসন্ধান করে সত্যতা পেয়ে চিটাগাং রোডের শিমরাইল নয়ামাটি এলাকায় অভিযান পরিচালনা করে লেগুনা স্ট্যান্ডে লেগুনা থামিয়ে চাঁদা আদায়কালে চাঁদাবাজির নগদ ২ হাজার ৪৫০টাকা উদ্ধারসহ উক্ত চাঁদাবাজ চক্রের সক্রিয় ২ সদস্যকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃত আসামীরা দীর্ঘদিন ধরে পলাতক আসামী রাশেদ, রতন ও জুয়েলের প্রত্যক্ষ মদদে ও পরষ্পর যোগসাজসে অবৈধভাবে লেগুনা স্ট্যান্ডে চলাচলরত লেগুনা চালকদের গুরুতর আঘাতের ভয়ভীতি ও হুমকি প্রদর্শন করে জোরপূর্বকভাবে চাঁদা আদায় করে আসছিল বলে প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বীকার করে। তাদের অত্যাচারে লেগুনা চালকরা অতিষ্ঠ।

ইতিপূর্বে চাঁদাবাজি করার অপরাধে পলাতক আসামী রাশেদ, রতন ও জুয়েলদের বিরুদ্ধে সিদ্ধিরগঞ্জ থানায় একাধিক মামলা চলমান রয়েছে বলে র‌্যাবের এই কর্মকর্তা জানান। গ্রেপ্তারকৃত ২ জনের বিরুদ্ধে সিদ্ধিরগঞ্জ থানায় আইনগত কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।

আগামীনিউজ/এএস

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে