Dr. Neem on Daraz
Victory Day

তারেক মাসুদের ৬৩ তম জন্মবার্ষিকী পালন


আগামী নিউজ | নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: ডিসেম্বর ১৩, ২০১৯, ০৭:৫৩ পিএম
তারেক মাসুদের ৬৩ তম জন্মবার্ষিকী পালন

ফরিদপুর : বাংলাদেশী চলচ্চিত্রের কিংবদন্তী পুরুষ খ্যাতিমান চলচ্চিত্র নির্মাতা তারেক মাসুদের ৬৩ তম জন্মবার্ষিকী উদযাপন হয়েছে। অনুষ্ঠানে ছয় গুনী ব্যক্তিকে সম্মাননা প্রদান করা হয়।শুক্রবার (১৩ ডিসেম্বর) বিকালে তারেক মাসুদের নিজ জন্মস্থান ফরিদপুর জেলার ভাঙ্গা উপজেলার পৌরসদরের নুরপুর গ্রামে এই অনুষ্ঠান পালন করা হয়।
  

অনুষ্ঠানের শুরুতেই ফরিদপুর জেলা প্রশাসক অতুল সরকার খ্যাতিমান চলচ্চিত্রকার তারেক মাসুদের সমাধীতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন। এসময় উপস্থিত ছিলেন তারেক মাসুদের মাতা নুরুন্নাহার মাসুদ ও উপজেলা নিবার্হী কর্মকর্তা মুকতাদিরুল আহমেদ। পরে তারেক মাসুদের সমাধীস্থলের পাশেই আয়োজন করা গুনীজন সম্মাননা প্রদান অনুষ্ঠান।

অনুষ্ঠানের সভাপতিত্ব করেন সরকারি কেএম কলেজের সাবেক অধ্যক্ষ মোশায়েদ হোসেন ঢালি। উপস্থিত বক্তারা এসময় তারেক মাসুদের স্মৃতিচারন করেন এবং তার সমাধীস্থলে একটি জাদুঘর নির্মানের দাবি জানান।

বিভিন্ন ক্ষেত্রে অবদানের জন্য ভাঙ্গায় তারেক মাসুদ ফাউন্ডেশনের পক্ষ হতে ছয় গুণী ব্যক্তিকে সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়। 

তারেক মাসুদ সম্মাননা পেলেন, বাংলা একাডেমির মহাপরিচালক কবি হাবীবুল্লাহ সিরাজী, চলচ্চিত্র নির্মাতা মোরশেদুল ইসলাম, খ্যাতিমান আলোকচিত্রী নাসির আলী মামুন, মুক্তিযোদ্ধা ও ভাঙ্গার আলগী ইউনিয়নের সাবেক চেয়ারম্যান এম এ ওয়াদুদ, ভাঙ্গা মহিলা কলেজের অধ্যক্ষ এ এইচ এম রেজাউল করিম, সাহিত্যিক ও সাংবাদিক মফিজ ইমাম মিলন।

এছাড়াও খ্যাতিমান চলচ্চিত্র নির্মাতা তারেক মাসুদের ৬৩তম জন্মদিন উপলক্ষে ভাঙ্গার তারেক মাসুদ ফাউন্ডেশন খ্যাতিমান লেখকদের নিয়ে‘নির্বাচিত তারেক মাসুদ সংখ্যা’গ্রন্থের মোড়ক উন্মোচন করা হয়।

উল্লেখ্য ২০১১ সালের ১৩ই আগষ্ট কাগজের ফুল চলচ্চিত্রের শ্যুটিং স্পট থেকে মানিকগঞ্জ থেকে ফেরার পথে ঢাকা-আরিচা মহাসড়কের জোকা নামক স্থানে একটি যাত্রীবাহী বাসের সাথে তাদের ব্যবহৃত মাইক্রোবাসের সংর্ঘষ হয়। সেসময় তারেক মাসুদ ও মিশুক মুনির সহ পাঁচজন মারা যায়।

আগামী নিউজ/তাহো
 

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে