Dr. Neem on Daraz
Victory Day

মোংলায় কাঁকড়া চাষীদের কর্মশালা অনুষ্ঠিত


আগামী নিউজ | আবু হোসাইন সুমন, মোংলা (বাগেরহাট) প্রতিনিধি প্রকাশিত: নভেম্বর ২৪, ২০২০, ০২:৪৯ পিএম
মোংলায় কাঁকড়া চাষীদের কর্মশালা অনুষ্ঠিত

ছবি: আগামী নিউজ

বাগেরহাটঃ মোংলায় ‘কাঁকড়া চাষ প্রযুক্তি সম্প্রসারণ ও বাজারজাতকরণের মাধ্যমে উদ্যোক্তাদের আয়বৃদ্ধি এবং কর্মসংস্থান সৃষ্টি’ শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার সকালে উপজেলা অফিসার্স ক্লাবে অনুষ্ঠিত এ কর্মশালায় স্থানীয় কাঁকড়া চাষী, ডিপো মালিক ও ফড়িয়ারা অংশ নেন। বেসরকারী উন্নয়ন সংস্থা নবলোক’র আয়োজনে ও পল্লী কর্ম-সহায়ক ফাউন্ডেশনের অর্থায়নে কাঁকড়া চাষীদের নিয়ে এ কর্মশালা অনুষ্ঠিত হয়।

কর্মশালায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মো: জাহিদুল ইসলাম, সহকারী মৎস্য কর্মকর্তা এজেডএম তৌহিদুর রহমান, নবলোক’র প্রকল্প সমন্বয়কারী মোস্তাফিজুর রহমান ও ভ্যালু চেইন ফ্যাসিলিটেটর জাকির হোসাইন।

কর্মশালার অতিথি ও এনজিও কর্মকর্তারা কিভাবে আবহাওয়ার সাথে খাপ খায়িয়ে কাঁকড়া চাষাবাদ, বাজারজাতকরণ, আয় বৃদ্ধি ও কর্মসংস্থানের সৃষ্টি করা যায় এবং নতুন নতুন উদ্যোক্তা বাড়ানো যায় সেই সব বিষয় নিয়ে চাষী ও ব্যবসায়ীদের পরামর্শ দেয়ার পাশাপাশি নানাবিধ সমস্যা নিয়ে উম্মুক্ত আলোচনা করেন।   

উল্লেখ্য, মোংলা ও রামপালের প্রায় ১ হাজার কাঁকড়া চাষীকে কাঁকড়া চাষ ও বাজারজাতকরণসহ সকল কার্যক্রমে নানা ধরণের সহায়তা করে আসছে নবলোক।

আগামীনিউজ/এএস

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে