Dr. Neem on Daraz
Victory Day

বগুড়ায় হাটের টোল চার্ট উধাও!


আগামী নিউজ | নাহিদ আল মালেক, বগুড়া জেলা প্রতিনিধি প্রকাশিত: নভেম্বর ২২, ২০২০, ০১:৪৫ পিএম
বগুড়ায় হাটের টোল চার্ট উধাও!

ছবি: আগামী নিউজ

বগুড়াঃ জেলার শেরপুর  বারদুয়ারী হাটে টোল আদায়ের হারের তালিকা সম্বলিত টোল চার্ট উধাও হয়ে গেছে। টোল চার্ট না থাকায় ইচ্ছামত অতিরিক্ত টোল আদায় করছে আদায়কারীরা। অথচ যেন দেখার কেউ নেই।

জানা গেছে, বগুড়া জেলা প্রশাসনের পক্ষ থেকে জেলার অনুমোদিত সরকারি হাটবাজারের জন্য আদায়যোগ্য টোলের হার সম্বলিত তালিকা টোলচার্ট প্রতিটি হাটবাজারে প্রকাশ্যে টাঙ্গিয়ে রাখার নিয়ম রয়েছে। কিন্তু শেরপুরের কোন হাটেবাজারেই তা ঝুলানো হয় না। এসংক্রান্ত সংবাদ প্রকাশের পর গত জুলাই মাসের শেষ সপ্তাহে শেরপুর বারদুয়ারী হাটের গরুহাটিতে একটি এবং মিষ্টি পট্টিতে একটি বিশালকার ডিজিটাল প্যানা প্লেক্স টোল চার্ট উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ঝুলানো হয়। কিন্তু কিছুদিন না যেতেই টোল চার্ট দুটি উধাও হয়ে গেছে।

হাট এলাকার রতন কুমার  ও আহমদ আলী জানান, টোল চার্ট আমরা লাগানো দেখেছি। কিন্তু এখন হঠাৎ কোথায় গেছে জানি না।

অনুসন্ধানে জানা গেছে, ইজারা না হওয়ায় বারদুয়ারী হাটের খাস আদায়কারীরা অতিরিক্ত চাঁদা আদায়ের জন্য টোল চার্ট খুলে রেখে ক্রেতা বিক্রেতাদের নিকট থেকে সরকার নির্ধারিত টাকার অতিরিক্ত টাকা জোরপুর্বক আদায় করছে।

এ  ব্যাপারে শেরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও)মো. লিয়াকত আলী সেখ জানান, টোলচার্ট নির্ধারিত জায়গায় রাখার জন্য ব্যবস্থা নেয়া হবে।

আগামীনিউজ/এএস

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে