Dr. Neem on Daraz
Victory Day

নাগেশ্বরীতে ভাঙা ব্রীজের উপর সাঁকো দিয়ে পারাপার!


আগামী নিউজ | মো: জাহিদ, কুড়িগ্রাম জেলা প্রতিনিধি প্রকাশিত: নভেম্বর ২২, ২০২০, ১২:১৬ পিএম
নাগেশ্বরীতে ভাঙা ব্রীজের উপর সাঁকো দিয়ে পারাপার!

সংগৃহীত

কুড়িগ্রামঃ জেলার নাগেশ্বরীর বামনডাঙ্গার ধনিটারী গ্রামে ব্রীজের উপর সাঁকো তৈরী করে চলাচল করছে মানুষ।  ১৯৯৩ সালে ৪লক্ষ ৭০ হাজার টাকা ব্যায়ে কেয়ার বাংলাদেশের  নির্মিত  ব্রীজটি গত বছর  বন্যার প্রবল স্রোতে ভেঙ্গে যায়। এতে করে সাধারণ জনগণের চলাচল বন্ধ হয়। স্থানীয়রা কর্তৃপক্ষের দারস্ত হয়েও চলাচলের ব্যবস্থা না করতে পারায় নিজেরাই স্ব-উদ্দোগী হয়ে বাঁসের সাঁকো তৈরী করে। বর্তমানে সাঁকোটিও যাতায়াতের অযোগ্য হয়ে পড়েছে। 
 
সরেজমিনে গিয়ে দেখা যায়, ব্রীজটি দিয়ে পাটেশ্বরী,ধনীটারী,বিদুয়াটারী,কবিরাজ পাড়া, সরকারটারী,সেনপাড়া,অন্তাইপার,বড়মানীসহ প্রায় ১৫টি গ্রামের ২০হাজার মানুষের যাতায়াত। ব্রীজের উপর সাঁকোটি হওয়ায় মালামাল পাড়াপাড় করতে না পারা গেলেও মানুষজন কোন রকমে চলাচল করছে। তবে রিক্সা,ভ্যানগাড়ী,মটরসাইকেল পাড়াপাড়ের জন্য সাঁকোটি অযোগ্য।  বিকল্প কোন পথ না থাকায় চলাচলের জন্য বাধ্য হয়েই ঝুকিপূর্ণ সাঁকোটি দিয়ে পাড় হচ্ছে মানুষজন।
 
বয়জ্যৈষ্ঠ আখলাক মিয়ার মত অনেকে মনে করেন,স্থানীয় জনপ্রতিনিধিদের উদাসিনতার কারনে ব্রীজটি পূন: নির্মাণে বিলম্ব হচ্ছে।
 
ভাঙ্গা ব্রীজটির উপর তৈরী সাঁকোটির ছবি তুলতে গেলে,পথচারী জাবেদ আলী আক্ষেপ করে প্রশ্ন রেখে বলে- হামরা এডি পরি মরি আর তোমরা ছবি তোলেন? ছবি তুল্লে কি ব্রীজ হইবে বাহে?"
দুর্ভোগ নিরসনে যত দ্রুত সম্ভব সেখানে একটি নতুন ব্রীজ নির্মানের জোর দাবী এলাকাবাসীর।

আগামীনিউজ/এএস

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে