Dr. Neem on Daraz
Victory Day
নারায়ণগঞ্জের মসজিদে বিস্ফোরণে

মসজিদ কমিটির সভাপতি গ্রেফতার


আগামী নিউজ | রফিকুল ইসলাম রফিক,জেলা প্রতিনিধি প্রকাশিত: অক্টোবর ৩১, ২০২০, ০৩:৪০ পিএম
মসজিদ কমিটির সভাপতি গ্রেফতার

আগামী নিউজ

নারায়ণগঞ্জঃ জেলার ফতুল্লার পশ্চিম তল্লায় মসজিদে বিস্ফোরণে হতাহতের ঘটনায় মসজিদ কমিটির সভাপতি আব্দুল গফুর মেম্বারকে গ্রেফতার করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)।

গতকাল শুক্রবার রাতে তল্লার নিজ বাসা থেকে তাকে গ্রেফতার করা হয়।

সিআইডির নারায়ণগঞ্জ বিশেষ পুলিশ সুপার নাছির উদ্দিন আহম্মেদ বলেন, মসজিদে বিস্ফোরণের ঘটনায় ফতুল্লা থানায় পুলিশের দায়ের করা মামলায় তাকে গ্রেফতার করা হয়।

 গত ১৮ সেপ্টেম্বর সিআইডি পুলিশ এ মামলায় প্রথমে তিতাস গ্যাসের ৮ জন কর্মকর্তা কর্মচারীকে গ্রেফতার করে।

পরদিন (১৯ সেপ্টেম্বর) তাদের আদালতে পাঠিয়ে ২ দিনের রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হয়। ২১ সেপ্টেম্বর আদালতে ৮ জনের জামিন মঞ্জুর হয়।

পরে স্থানীয় একজন বিদ্যুৎ মিস্ত্রীকে এবং ডিপিডিসির এক  কর্মচারীকে গ্রেফতার করেছে। 

এ বিষয়ে  দুপুর একটায় সিআইডির কার্যালয়ে প্রেস ব্রিফিং করার কথা রয়েছে।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, এ বিষয়ে হতাহতের ঘটনায় চার্জশিট (অভিযোগপত্র) চূড়ান্তের পথে। এতে ৩৬ জনকে অভিযুক্ত করা হতে যাচ্ছে।  সিআইডি সূত্র জানিয়েছে, প্রাথমিকভাবে ৩৬ জনের বিষয়ে কাজ চলছে।

এ ৩৬ জনের মধ্যে তিতাসের ৮ জন, ডিপিডিসির দুইজন ও মসজিদ পরিচালনা কমিটির সভাপতিসহ ২৬ সদস্য রয়েছে। তবে এটা কম বেশি হতে পারে।

এর মধ্যে তিতাস গ্যাসের ফতুল্লা অঞ্চলের ব্যবস্থাপক প্রকৌশলী মোহাম্মদ সিরাজুল ইসলাম, উপব্যবস্থাপক মাহমুদুর রহমান, সহকারী প্রকৌশলী সহকারী এস এম হাসান শাহরিয়ার, সহকারী প্রকৌশলী মানিক মিয়া, কর্মী ইসমাইল প্রধান, সাহায্যকারী হানিফ মিয়া, সিনিয়র উন্নয়নকারী আইউব আলী ও সিনিয়র সুপারভাইজার মনিবুর রহমান চৌধুরী এবং অভিযোগপত্রে ডিপিডিসি নারায়ণগঞ্জ পূর্ব অঞ্চলের মিটার রিডার আরিফুর রহমান ও বৈদ্যুতিক মিস্ত্রি মোবারক হোসেন রয়েছেন।

তাদের মধ্যে তিতাসের আটজন কর্মকর্তা-কর্মচারী, ডিপিডিসির দুজনকে গ্রেফতার করা হয়েছে।বৈদ্যুতিক মিস্ত্রি মোবারক হোসেন আদালতে স্বীকারােক্তিমূলক জবানবন্দি দিয়ছেন। তিতাসের আটজন কর্মকর্তা-কর্মচারী জামিন পেয়েছেন। 

উল্লেখ্য, গত ৪ সেপ্টেম্বর মসজিদে বিস্ফোরণে ৩৭ জন দগ্ধ হয়। তাদের মধ্যে ৩৫ জনের মৃত্যু হয়েছে। বিস্ফোরণের ঘটনায় ৫ সেপ্টেম্বর ফতুল্লা থানার এসআই হুমায়ন কবির বাদী হয়ে অজ্ঞাতদের আসামি করে ফতুল্লা থানায় মামলা করেন। পরবর্তীতে মামলাটি সিআইডিতে হস্তান্তর করা হয়।

আগামীনিউজ/মিথুন

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে