Dr. Neem on Daraz
Victory Day
৬ জনকে দন্ড

তিতাসের অবৈধ সংযোগ উচ্ছেদ, কর্মকর্তা অবরুদ্ধ


আগামী নিউজ | নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: সেপ্টেম্বর ১৭, ২০২০, ০৭:৫৫ পিএম
তিতাসের অবৈধ সংযোগ উচ্ছেদ, কর্মকর্তা অবরুদ্ধ

সংগৃহীত

গাজীপুর সদর উপজেলার মনিপুর এলাকায় তিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানী লিমিটেডের অবৈধ গ্যাস সংযোগ উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়। এসময় উপ-ব্যবস্থাপক মির্জা শাহনেওয়াজ লতিফকে প্রায় পৌনে এক ঘণ্টা আটকে রাখা হয়। পরে ভ্রাম্যমাণ আদালতের ম্যাজিস্ট্রেট ও পুলিশ সদস্যরা তাকে তালা ভেঙে একটি কক্ষ থেকে ওই কর্মকর্তাকে উদ্ধার করেন। বৃহস্পতিবার বিকেল পাঁচটার দিকে মনিপুর মসজিদ গলি এলাকায় এ ঘটনা ঘটে।

তিতাস গ্যাস ট্রান্সমিশন এন্ড ডিষ্ট্রিবিউশন কোম্পানী লিমিটেডের গাজীপুরের ব্যবস্থাপক সুরুজ আলম জানান,  বেলা এগারোটা থেকে গাজীপুর সদর উপজেলার মনিপুর এলাকায় গাজীপুরের নির্বাহী ম্যাজিস্ট্রেট হারুন অর রশিদ এর নেতৃত্বে অবৈধ গ্যাস সংযোগ লাইন বিচ্ছিন্ন করতে একটি ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়।

অভিযানের সময় ৬টি পয়েন্টের আট কিলোমিটার এলাকায় ১২’শ বাড়ির অবৈধ গ্যাস সংযোগ লাইন বিচ্ছিন্ন করা হয়। অবৈধ গ্যাস ব্যবহারের অভিযোগে একজনকে তিন মাসের সশ্রম কারাদন্ড ও ২ লাখ টাকা অর্থদন্ড দেয়া হয়। একই সাথে একই অভিযোগে অবৈধ গ্যাস লাইন সংযোগের কারণে আরও ছয় জনকে ৫ লাখ টাকা অর্থদন্ড দিয়ে আদায় করা হয়।

তিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানী লিমিটেডের উপ-ব্যবস্থাপক মির্জা শাহনেওয়াজ লতিফ জানান,  অভিযান চলাকালে বিকেল পাঁচটার দিকে তিনি মনিপুর মসজিদ গলি দিয়ে মসজিদে নামাজ পড়তে যান। এ সময় তিন জন যুবক তাঁকে গলির একটি কক্ষে পৌনে এক ঘণ্টা আটকে রেখে বাইরে তালা দিয়ে পালিয়ে যায়।

পরে তিনি মোবাইল ফোনে যোগাযোগ করে ভ্রাম্যমান আদালতকে তার অবস্থান অবহিত করেন। খবর পেয়ে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও পুলিশ সদস্যরা ওই কক্ষের তালা ভেঙে পৌনে এক ঘণ্টা পর তাকে উদ্ধার করেন।  এর আগেও একই এলাকায় অভিযান এর সময় তিতাস কর্মকর্তারা স্থানীয় দুর্বৃত্তদের হাতে লাঞ্ছিত হয়েছেন বলে তিনি জানান।

আগামীনিউজ/এএস

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে