Dr. Neem on Daraz
Victory Day
শার্শা মাধ্যমিক বিদ্যালয়ে

অতিরিক্ত রেজিষ্ট্রেশন ফি আদায়ের অভিযোগ


আগামী নিউজ | বেনাপোল (যশোর) প্রতিনিধি প্রকাশিত: সেপ্টেম্বর ১৭, ২০২০, ০৪:০৫ পিএম
অতিরিক্ত রেজিষ্ট্রেশন  ফি আদায়ের অভিযোগ

সংগৃহীত

যশোরের শার্শা সরকারি পাইলট মডেল মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকের বিরুদ্ধে ছাত্র-ছাত্রীদের নিকট থেকে নাম নিবন্ধের রেজিষ্ট্রেশনের ফি ছাড়া অতিরিক্ত টাকা আদায়ের অভিযোগ উঠেছে।

অভিযোগে জানা যায়, যশোর শিক্ষা বোর্ড কর্তৃপক্ষ সকল শিক্ষা প্রতিষ্ঠানের ৮ম শ্রেণীর ছাত্র/ছাত্রীদের নামের রেজিষ্ট্রেশন বোর্ড ফি বাবদ ৭৫ টাকা হারে নির্ধারণ করে শিক্ষা প্রতিষ্ঠান প্রধানদের পত্র পাঠান। অথচ পত্রের তোয়াক্কা না করে এ শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক শহিদুল ইসলাম রেজিষ্ট্রেশন ফি বাবদ ১৮৬ জন ছাত্র-ছাত্রীদের নিকট থেকে সরকার নির্ধারিত ৭৫ টাকার পরিবর্তে ১৫০ টাকা থেকে ২শ‘ হারে আদায় করেছেন। 

শার্শা গ্রামের অভিভাবক স্কুল শিক্ষক আব্দুল মজিদ, স্বরুপদাহ গ্রামের শিক্ষক ইয়াকুব আলী, মাদ্রাসা শিক্ষক আলিমুর রহমান, শার্শা পাইলট হাই স্কুলের শিক্ষক শাহজাহান আলী ও সহকারী প্রধান শিক্ষক আমজাদ হোসেন বলেন প্রধান শিক্ষক শহিদুল ইসলাম ৮ম শ্রেণীর প্রত্যেক ছাত্র-ছাত্রীদের নিকট থেকে বোর্ড কর্তৃক সরকার নির্ধারিত ৭৫ টাকা রেজিষ্ট্রেশন ফি নেওয়ার কথা। অথচ আমাদের ছেলে মেয়েদের প্রত্যেকের কাছ থেকে ১৫০ টাকা থেকে ২শ‘ টাকা হারে আদায় করেছে। বোর্ড কর্তৃক কোন জরিমানার টাকা আদায়ের নির্দেশ না থাকলেও প্রধান শিক্ষক অতিরিক্ত টাকা জরিমানা হিসেবে আদায় করার কথা বলছেন।

শার্শা উপজেলা মাধ্যমিক শিক্ষা দপ্তর থেকে জানা গেছে, উপজেলার ৩৮টি শিক্ষা প্রতিষ্ঠানের ৮ম শ্রেণীতে ৩ হাজার ৬শত ৪৮ জন ছাত্র-ছাত্রীর নাম রেজিষ্ট্রেশন করা হয়েছে। 

এ ব্যাপারে বিদ্যালয়ের প্রধান শিক্ষক শহিদুল ইসলাম বলেন, আমি অতিরিক্ত ফি আদায় করেনি। তবে জরিমানা হিসেবে ৫০ টাকা নিয়েছি। আমার বিরুদ্ধে ষড়যন্ত্র চলছে।

এ ব্যাপারে বিদ্যালয়ের পরিচালনা পরিষদের সভাপতি ও উপজেলা নির্বাহী অফিসার পুলক কুমার মন্ডল বলেন, এ ব্যাপারে অভিযোগ উঠেছে। প্রধান শিক্ষক জরিমানা বাবদ টাকা আদায়ের কথা স্বীকার করেছেন। পরিচালনা কমিটির সবাইকে নিয়ে এ বিষয়টি দেখা হচ্ছে।

আগামীনিউজ/এএস

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে