Dr. Neem on Daraz
Victory Day
নদী পারের অপেক্ষায় ৮ শতাধিক যানবাহন

দৌলতদিয়ায় ঢাকাগামী মানুষের ঢল


আগামী নিউজ | নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: আগস্ট ৮, ২০২০, ০৩:১৪ পিএম
দৌলতদিয়ায় ঢাকাগামী মানুষের ঢল

 

এদিকে মহাসড়কের গোয়ালন্দ বাজার থেকে দৌলতদিয়া ফেরিঘাটের রাস্তার যানজট এড়াতে পুলিশ সকাল থেকে ব্যক্তিগত প্রাইভেটকার ও মাইক্রোবাসসহ ছোট গাড়িগুলোকে গোয়ালন্দ পদ্মার মোর থেকে আটকে দিয়ে বিকল্প পথে হামিদ মৃধার হাট হয়ে ঘাটে পাঠাচ্ছে। এতে করে গ্রামের ঔ সরুরাস্তায় প্রায় ১০ কিলোমিটার ঘুরে দৌলতদিয়া ঘাটে যেতে কয়েক ঘণ্টা সময় লাগছে। এ পথেও সৃষ্টি হয়েছে দীর্ঘ যানজট, আটকা পড়েছে শত শত ছোট গাড়ি। ঘণ্টার পর ঘণ্টা অপেক্ষা করতে হচ্ছে চালক ও যাত্রীদের।

প্রতি সারিতে অন্তত দুই শতাধিক বাস ও অসংখ্য পণ্যবাহী ট্রাক পারাপারের অপেক্ষায় আটকে থাকে। লোকাল যাত্রীরা ঘাটের ৪ কিলোমিটার অদুরে নেমে রিকশা ভ্যান অটো নিয়ে অতিরিক্ত ভাড়া দিয়ে ঘাটে যেতে হচ্ছে। এছাড়াও এই দুর্ভোগে পড়ে অনেকে ৩/৪ কিলোমিটার পথ পায়ে হেটে দৌলতদিয়া ঘাটে যাচ্ছে।

এদিকে, করোনা ভাইরাসের সংক্রমণকে উপেক্ষা করেই কোন প্রকার স্বাস্থ্যবিধি না মেনে গাদাগাদি করে ফেরিতে পার হচ্ছে হাজার হাজার মানুষ। অপরদিকে, বিভিন্ন যানবাহনে আসা যাত্রীদের ঢল নামে দৌলতদিয়া লঞ্চ ঘাটে। এসময় যাত্রীদের সামাজিক দুরত্ব না মেনে ঘাট পন্টুনে ও লঞ্চে গাদাগাদি করে নদী পারাপার হতে দেখা যায়।

বিআইডব্লিটিসি দৌলতদিয়া ফেরি ঘাটের ব্যাবস্থাপক আবু আব্দুল্লাহ রনি জানান, নৌরুটে পর্যাপ্ত ফেরি থাকলেও পদ্মায় প্রবল স্রোতে ফেরিগুলোগুলো ট্রিপ দিতে সময় লাগছে দ্বিগুন। এছাড়াও শিমুলিয়া-কাঠালবাড়ি নৌরুটে ফেরি চলাচল ব্যাহত হওয়ায় ওই রুটের যানবাহনের চাপ পড়েছে দৌলতদিয়া-পাটুরিয়ায় রুটে।

 

আগামীনিউজ/এএস

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে