Dr. Neem on Daraz
Victory Day

বগুড়ায় করোনাক্রান্তের সংখ্যা বেড়ে ৪০ জনে


আগামী নিউজ | নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: আগস্ট ৫, ২০২০, ১২:১৮ পিএম
বগুড়ায় করোনাক্রান্তের সংখ্যা বেড়ে ৪০ জনে

বগুড়ায় আরও ৪০ জন করোনায় আক্রান্ত শনাক্ত হয়েছেন বলে জানিয়েছে জেলা স্বাস্থ্য বিভাগ। এ নিয়ে জেলায় করোনায় আক্রান্তের সংখ্যা ৪ হাজার ৯৯৮ জনে দাঁড়াল। তবে একই সঙ্গে নতুন আরও ১৬২ জন সুস্থ হওয়ায় করোনা জয়ী মানুষের সংখ্যা দাঁড়িয়েছে ৩ হাজার ৬৪৯ জনে।

বুধবার জেলা স্বাস্থ্য দপ্তরের পক্ষ থেকে সংবাদ ব্রিফিংয়ে এসব তথ্য জানানো হয়।

বগুড়া সিভিল সার্জন কার্যালয়ের মেডিকেল অফিসার ডা. ফারজানুল ইসলাম নির্ঝর অনলাইনে জেলার করোনা পরিস্থিতি ব্রিফ করেন। তিনি ৪ আগস্ট জেলার দু’টি পিসিআর ল্যাবে পরীক্ষা করা ২০৬টি নমুনা পরীক্ষার বিশ্লেষণ তুলে ধরেন। তিনি জানান, ৪ আগস্ট সকাল ৮টার পর থেকে পরবর্তী ২৪ ঘন্টায় করোনা আক্রান্ত হয়ে নতুন করে আর কারও মৃত্যু হয়নি। ফলে মোট মৃত্যুর সংখ্যা ১০৯ জনই রয়ে গেছে।

তিনি জানান, ৪ আগস্ট, বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজের (শজিমেক) পিসিআর ল্যাবে পরীক্ষা করা ১৮৮টি নমুনায় ৩১জনের পজিটিভ এসেছে। আর বেসরকারি টিএমএসএস মেডিকেল কলেজের (টিএমসি) পিসিআর ল্যাবে বগুড়ার ১৮টি নমুনার মধ্যে পজিটিভ এসেছে আরও ৯টি।

ডা. ফারজানুল ইসলাম আরও জানান, নতুন করে আক্রান্ত ৪০ জনের তেমন কোনো উপসর্গ না থাকায় তাদেরকে নিজ নিজ বাড়িতেই আইসোলেশনে থেকে চিকিৎসা নিতে বলা হয়েছে। তবে প্রয়োজন হলে আক্রান্তদের হাসপাতালে যোগাযোগ করতে বলা হয়েছে।

 

 

আগামীনিউজ/এএস

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে