Dr. Neem on Daraz
Victory Day

ঈদ উপহারে জমি পেলেন বীরাঙ্গনা


আগামী নিউজ | নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: আগস্ট ২, ২০২০, ০১:১৪ পিএম
ঈদ উপহারে জমি পেলেন বীরাঙ্গনা

ঈদ উপহার হিসেবে বাড়ি করার জন্য সরকারি খাস জমি পেলেন ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধে পাকিস্তানী হানাদার বাহিনী এবং এ দেশীয় কিছু রাজাকার ও আল বদরদের হাতে সন্মান হারানো অসহায় রবিজান বেগম (৬৬) ।

পাচ্ছেন মুক্তিযোদ্ধার ভাতাসহ সকল সুযোগ সুবিধা। ঈদ উপহার হিসেবে আনুষ্ঠানিকভাবে রবিজান বেগমকে বাড়ি করার জন্য জমির কাগজপত্রসহ জমি বুঝিয়ে দিয়েছেন।

স্বাধীনতার ৪৯ বছর পর সরকারি খাস জমি এবং মুক্তিযোদ্ধার স্বীকৃতিসহ ভাতা এবং সকল সুযোগ সুবিধা পাওয়ায় তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং মুক্তিযোদ্ধা মন্ত্রণালয়ের প্রতি কৃতজ্ঞতার কথা জানিয়েছেন।

জানা যায়, রবিজানের গ্রামের বাড়ি টাঙ্গাইলের মির্জাপুর উপজেলার বাঁশতৈল ইউনিয়নের নয়াপাড়া গ্রামে। স্বামীর নাম মৃত ইয়াত আলী। ১৯৭১ সালে তিনি মহান মুক্তিযুদ্ধে পাকহানার বাহিনী এবং এ দেশীয় রাজাকার আল বদরদের হাতে অত্যাচার নির্যাতন এবং সন্মান হারিয়েছিলেন। রবিজান দরিদ্র এবং অসহায় হওয়ায় লোকলজ্জার ভয়ে দীর্ঘ ৪৯ বছর তা চাপা পরে ছিল।

রবিজানকে নিয়ে ২০১৭ ও ২০১৮ সালে জাতীয় দৈনিক ও অনলাইন নিউজ পোর্টালে প্রতিবেদন প্রকাশ হয়। খবর প্রকাশের পর উপজেলা ও জেলা প্রশাসন এবং মুক্তিযোদ্ধা মন্ত্রণালয়ের টনক নড়ে। পরে প্রশাসন থেকে রবিজানকে টাঙ্গাইল জেলা প্রশাসকের কার্যালয়ে ঢেকে নিয়ে থাকার জন্য একটি ঘর, কাগজপত্র সংগ্রহ করে মুক্তিযোদ্ধার স্বীকৃতির ব্যবস্থাসহ ভাতার কার্ড করে দেন।

দীর্ঘ প্রক্রিয়ার পর গত বছর মুক্তিযোদ্ধা মন্ত্রণালয় রবিজানকে বীরাঙ্গনার খেতাব ও মুক্তিযোদ্ধার স্বীকৃতি নিয়ে ভাতার ব্যবস্থাসহ প্রজ্ঞাপন জারি করেন। সর্বশেষ মির্জাপুর উপজেলা প্রশাসন রবিজানকে স্থায়ীভাবে বসবাসের জন্য ৮ শতাংশ জবির ব্যবস্থা করে দেন।

জেলা প্রশাসকের নির্দেশনায় ঈদের আগে গত মঙ্গলবার উপজেলা নির্বাহী অফিসার মো. আবদুল মালেক, সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মীর্জা মো. জুবায়ের হোসেন, সার্ভেয়ার মো. ওমর ফারুক এবং স্থানীয় ইউপি চেয়ারম্যান মো. আতিকুর রহমান মিল্টন বাঁশতৈল ইউনিয়নের নয়াপাড়া মৌজায় রবিজানকে ৮ শতাংশ জমি বুঝিয়ে দিয়ে কাগজপত্র হস্তান্তর করেছেন।

 

আগামীনিউজ/এএস

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে