Dr. Neem on Daraz
Victory Day

নারায়ণগঞ্জে করোনা সংক্রমণের হার কমেছে


আগামী নিউজ | নারায়ণগঞ্জ প্রতিনিধি প্রকাশিত: জুলাই ১২, ২০২০, ০৪:৫৬ পিএম
নারায়ণগঞ্জে করোনা সংক্রমণের হার কমেছে

সংগৃহীত

করোনা প্রতিরোধে নারায়ণগঞ্জ জেলার দায়িত্বপ্রাপ্ত, বাংলাদেশ লোক প্রশাসন প্রশিক্ষণ কেন্দ্রের সচিব রকিব হোসনে (এনডিসি) শীতকালে করোনা ভাইরাসের সংক্রমণ বাড়তে পারে বলে আশঙ্কা করে বলেছেন, দ্বিতীয় ফেইজে সংক্রমণ ঠেকাতে এবং শীতকালীন সময়ে তাপমাত্রার সাথে যদি করোনাভাইরাসের সংক্রমণের কোনো যোগসূত্র থাকে, সেটি ঠেকানোর জন্য আগাম পরিকল্পনা গ্রহণ করতে হবে। নারায়ণগঞ্জে করোনার সংক্রমণ বর্তমানে কমতির দিকে রয়েছে। সংক্রমণের হার ২০ শতাংশ থেকে কমে ১২ শতাংশে নেমে এসেছে। এটি যদি ৯ নিচে নামিয়ে আনা যায় তবে আমরা বলতে পারবো, নারায়ণগঞ্জে করোনার সংক্রমণের হার নিয়ন্ত্রণে এসছে। এটি কিভাবে সম্ভব হয়েছে সেটি পর্যালোচনা করা হবে। কি কারণে সংক্রমনের হার বেড়েছিলো, কেন সংক্রমণের হার বাড়তি ঠেকানো সম্ভব হয়নি বা কি কারণে কমিতির দিকে নিয়ে আসা সম্ভব হয়েছে সেটি বিশ্লেষণ করে অন্যস্থানগুলোতে প্রয়োগ করে করোনার সংক্রমণ রোধে কাজ করা হবে।

শনিবার (১১ জুলাই) দুপুরে নারায়ণগঞ্জ জেলা প্রশাসকের কার্যালয়ের সস্মেলন কক্ষে করোনা প্রতিরোধ মোকাবিলা ও ত্রাণ কার্যক্রম সমন্বয় সভায় তিনি এসব কথা বলেন।

জেলা প্রশাসক মো: জসিম উদ্দিনের সভাপতিত্বে সভায় আরও উপস্থিত ছিলেন- সিভিল সার্জন মো. ইমতিয়াজ আহমেদ, অতিরিক্ত জেলা প্রশাসক খাদিজা খানম, খানপুর তিনশ শয্যা হাপাতালের তত্ত্বাবধায়ক ডা. গৌতম রায়, জেলা করোনা ফোকাল পার্সন ডা. জাহিদুল ইসলাম, খানপুর হাসপাতালের আরএমও ডা. সামসুদ্দোহা সরকার সঞ্চয়সহ অনেকে।

করোনা সংক্রমণ প্রতিরোধের জাতীয় কমিটি নারায়ণগঞ্জ, গাজীপুর, চট্রগ্রামসহ কয়েকটি জায়গায় গরুর হাট না বসানোর জন্য সুপারিশ করেছেন। সেটা বিবেচনায় নিয়ে কয়েকদিন আগে আমরা বড় পরিসরে একটি সভা করেছিলাম। সেই সভায় কোরবানির ঈদে হাট ও সংক্রমণের মাত্রা নিয়ন্ত্রণে রাখার জন্য গরুর হাটের সংখ্যা কমিয়ে আনার জন্য বলেছি। করোনা জাতীয় কমিটির সুপারিশ অনুযায়ী সরকার যে সিদ্ধান্ত দেবে সেই আলোকেই কাজ করবে জেলা প্রশাসন।

আগামী নিউজ/রফিকুল/জেএফএস

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে