Dr. Neem on Daraz
Victory Day
দীর্ঘ আড়াই মাস পর

নারায়ণগঞ্জে ৫০ শয্যার করোনা হাসপাতালে ১০ শয্যার আইসিইউ ইউনিটের উদ্বোধন


আগামী নিউজ | নারায়ণগঞ্জ প্রতিনিধি প্রকাশিত: জুলাই ২, ২০২০, ০৪:২৮ পিএম
নারায়ণগঞ্জে ৫০ শয্যার করোনা হাসপাতালে ১০ শয্যার আইসিইউ ইউনিটের উদ্বোধন

সংগৃহীত ছবি

দীর্ঘ আড়াই মাস পর শহরের খানপুর এলাকায় নারায়ণগঞ্জ ৩শ’ শয্যা বিশিষ্ট ও ৫০ শয্যার করোনা হাসপাতালে ১০ শয্যার কাঙ্খিত আইসিউ ইউনিট (নিবিড় পরিচর্যা কেন্দ্র) চালু হয়েছে। বৃহস্পতিবার দুপুরে আনুষ্ঠানিকভাবে এর উদ্বোধন করেন স্থানীয় সংসদ সদস্য এ কে এম সেলিম ওসমান। এসময় সেখানে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মো: জসীম উদ্দিন, সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইমতিয়াজ, হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. গৌতম রায়, আবাসিক চিকিৎসক সামসুদ্দোহা সরকার সঞ্চয়, জেলা করোনা ফোকাল পার্সন ডা. জাহিদুল ইসলাম এবং সিটি কর্পোরেশনের স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর শওকত হাশেম শকুসহ জেলা স্বাস্থ্য বিভাগের অন্যান্য কর্মকর্তারা।

আইসিউ ইউনিটের উদ্বোধনী অনুষ্ঠানে সংসদ সদস্য সেলিম ওসমান অদূর ভবিষ্যতে এই আইসিউ ইউনিটকে ৫০ শয্যায় এবং হাসপাতালকে মেডিকেল কলেজ হাসাপাতালে রূপান্তর করার পরিকল্পনার কথা জানান। পাশাপাশি হাসাপাতালে ঠিকাদারি ব্যবসার মাধ্যমে নানা ধরণের অনিয়ম দূর্ণীতি ও অর্থ আত্মসাতের সাথে জড়িতদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নিতে জেলা প্রশাসককে নির্দেশনাও দেন। এর প্রেক্ষিতে জেলা প্রশাসক আইসিউ ইউনিট সুশৃংখলভাবে ব্যবস্থাপনা ও পরিচালনা করতে সংশ্লিষ্টদের দৃষ্টি আকর্ষণ করেন।

এর আগে নারায়ণগঞ্জ জেলাকে করোনার হটস্পট হিসেবে চিহ্নিত করা হলে স্বাস্থ্য মন্ত্রনালয়ের নির্দেশে ৩শ’ শয্যার এই হাসপাতালটিকে করোনা রোগীদের চিকিৎসাসেবা প্রদানসহ পিসিআর ল্যাব হিসেবে প্রস্তুত করা হয়। ১০ এপ্রিল এই হাসপাতালে শহরের একমাত্র প্রাতিষ্ঠানিক আইসোলেশন সেন্টার এবং ৬ মে পিসিআর ল্যাবের উদ্বোধন করেন সংসদ সদস্য সেলিম ওসমান। তবে করোনা রোগীদের সর্বোচ্চ চিকিৎসাসেবা প্রদানের কথা থাকলেও প্রয়োজনীয় সরঞ্জামের অভাবে গত আড়াই মাসে আইসিইউ ইউনিট চালু না হওয়ায় ভোগান্তিতে পড়েছেন শত শত মানুষ। শ্বাসকষ্টজনিত গুরুতর রোগিদের ভর্তি না করায় মানুষকে উন্নত চিকিৎসার জন্য রাজধানীসহ অন্যত্র ছোটাছুটি করে বিড়ম্বনার শিকার হয়েছে। যার কারণে জেলায় ১০ জন রোগী মৃত্যুর অভিযোগ তুলে নানা আন্দোলনসহ সিভিল সার্জনের কার্যালয় ঘেরাও করেছে বিভিন্ন সংগঠন। 

আগামীনিউজ/রফিকুল/জেএস

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে