Dr. Neem on Daraz
Victory Day

বালিয়াকান্দিতে পোনা অবমুক্ত করলেন মৎস্য অধিদপ্তরের মহাপরিচালক


আগামী নিউজ | বালিয়াকান্দি(রাজবাড়ী)প্রতিনিধি প্রকাশিত: জুন ৩, ২০২০, ১০:৫২ পিএম
বালিয়াকান্দিতে পোনা অবমুক্ত করলেন মৎস্য অধিদপ্তরের মহাপরিচালক

ছবি সংগৃহীত

রাজবাড়ী: জেলার বালিয়াকান্দিতে পাইককান্দি-চরআড়কান্দি মরা চন্দনা নদী বদ্ধ জলমহল খননকৃত জলাশয়ে পোনা মাছ অবমুক্ত করেছেন বাংলাদেশ মৎস্য অধিদপ্তরের মহাপরিচালক কাজী শামস আফরোজ।

বুধবার (০৩ জুন) দুপুরে রাজবাড়ী জেলার বালিয়াকান্দিতে পোনা মাছ কার্যক্রমের উদ্বোধন শেষে বৃক্ষরোপন ও সুফলভোগীদের সাথে মতবিনিময় করেন তিনি। 

এসময় জেলা মৎস্য কর্মকর্তা জয়দেব পালের সভাপতিত্বে ও সহকারি মৎস্য কর্মকর্তা রবিউল হকের সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন, মৎস্য অধিদপ্তর ঢাকা বিভাগের উপ-পরিচালক সৈয়দ মো: আলমগীর হোসেন, জলাশয় সংস্কারের মাধ্যমে মৎস্য উৎপাদন বৃদ্ধি প্রকল্পের পরিচালক মো: আলিমুজ্জামান চৌধুরী, উপজেলা চেয়ারম্যান আবুল কালাম আজাদ, ইউএনও একেএম হেদায়েতুল ইসলাম, বিভাগীয় প্রকৌশলী রবিউল হাসান, সদর ইউপি চেয়ারম্যান নায়েব আলী শেখ, উপজেলা মৎস্য সম্প্রসারণ কর্মকর্তা শাহাদৎ ইসলাম।

প্রধান অতিথির বক্তব্যে কাজী শামস আফরোজ বলেন, করোনার প্রভাবে ক্ষতিগ্রস্থ প্রান্তিক মৎস্যচাষিদের প্রণোদনা দেওয়ার জন্য তাদের নামে তালিকা তৈরি করা হচ্ছে। ইতিমধ্যে প্রতিটি জেলা-উপজেলাতে তালিকার কাজ শুরু করা হয়েছে। 

তিনি আরো বলেন, সরকার এরই মধ্যে করোনায় ক্ষতিগ্রস্থ মৎস্যজীবি ও কৃষকদের প্রণোদনা দেওয়ার জন্য প্রাণি, মৎস্য ও কৃষি বিভাগকে ৫ হাজার কোটি টাকা বরাদ্ধ দিয়েছেন। যে ভাবেই হোক আমাদেরকে করোনার সাথে যুদ্ধ করে টিকে থাকতে হবে।

জলাশয় সংস্কারের মাধ্যমে মৎস্য উৎপাদন বৃদ্ধি প্রকল্পের আওতায় অনুষ্ঠানটি বাস্তবায়ন করেন রাজবাড়ী জেলা মৎস্য অধিদপ্তর। এর আগে তিনি জেলা মৎস্য দপ্তরে উপস্থিতি ও ই-নথি ব্যবস্থাপনা বিষয়ক প্রশিক্ষণের প্রধান বক্তা হিসাবে অংশগ্রহণ করেন।

আগামীনিউজ/অনিক/মিজান 
 

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে