Dr. Neem on Daraz
Victory Day

আম্ফানের প্রভাবে উপকূলে বৃষ্টির সঙ্গে বইছে দমকা হাওয়া


আগামী নিউজ | সাতক্ষীরা প্রতিনিধি  প্রকাশিত: মে ২০, ২০২০, ০৯:৩৫ এএম
আম্ফানের প্রভাবে উপকূলে বৃষ্টির সঙ্গে বইছে দমকা হাওয়া

ছবি সংগৃহীত

সাতক্ষীরা: সমুদ্রে চোখ রাঙাচ্ছে সুপার সাইক্লোন আম্ফান। যার প্রভাবে এখন থমথমে অবস্থা বিরাজ করছে সাতক্ষীরার উপকূলীয় এলাকায়। গুঁড়ি গুঁড়ি বৃষ্টির সঙ্গে বইছে দমকা হাওয়া। ক্ষণে ক্ষণে ভারী বৃষ্টিও হচ্ছে বিভিন্ন স্থানে।

সাতক্ষীরা আবহাওয়া অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা জুলফিকার আলী জানান, ঘূর্ণিঝড়টি বুধবার সকাল ৬টা পর্যন্ত সাতক্ষীরার উপকূল থেকে ৪৯৫ কিলোমিটার দূরে অবস্থান করছে। ঘণ্টায় ১৭-২০ কিলোমিটার বেগে ধয়ে আসছে ঝড়টি।

তিনি বলেন, এটি যখন সাতক্ষীরার উপকূলে আঘাত হানবে তখন এর গতিবেগ থাকবে ঘণ্টায় ১৫০-১৬০ কিলোমিটার। সাতক্ষীরার উপকূল দিয়েই ঘূর্ণিঝড় আম্ফান বাংলাদেশে প্রবেশ করার এখনও পর্যন্ত সম্ভাবনা রয়েছে। ইতোমধ্যে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি ও দমকা হাওয়া শুরু হয়েছে। দুপুরের পর থেকে এর মাত্রা আরো বাড়বে।

উপকূলে আঘাত হানার সম্ভাব্য সময় উল্লেখ করে তিনি বলেন, আজ সন্ধ্যার দিকে ঘূর্ণিঝড়টি মূল আঘাত হানবে সাতক্ষীরার উপকূলীয় এলাকায়।

এদিকে, আম্ফানের প্রভাবে উপকূলের ১১ জেলায় ১০ নম্বর মহাবিপদ সংকেত জারি করেছে আবহাওয়া অফিস। এই মহাবিপদ সংকেতের আওতায় আছে সাতক্ষীরা, বাগেরহাট, পটুয়াখালী, ঝালকাঠি, পিরোজপুর, বরগুনা, ভোলা, বরিশালসহ উপকূলের ১১ জেলা।

আগামীনিউজ/মিজান 

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে