Dr. Neem on Daraz
Victory Day

ইউএনও-নার্সসহ সিলেটে আরও ৯ জনের করোনা শনাক্ত


আগামী নিউজ | সিলেট প্রতিনিধি    প্রকাশিত: মে ১২, ২০২০, ০৯:৩০ এএম
ইউএনও-নার্সসহ সিলেটে আরও ৯ জনের করোনা শনাক্ত

সিলেট বিভাগে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও এক নার্সসহ নতুন করে আরও নয়জনেরর দেহে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে। এ নিয়ে এ বিভাগে করোনা আক্রান্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে মোট ২৮৯ জনে।

সোমবার (১১ মে) ১৮২ জনের নমুনা পরীক্ষায় তিনজনের দেহে এ ভাইরাস শনাক্ত হয় এমএজি ওসমানী মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে। আর ঢাকায় পাঠানো নমুনার রিপোর্টে অপর ছয়জনের করোনা শনাক্ত হয়েছে। এই ৬ জনই হবিগঞ্জের বাসিন্দা।

আক্রান্তদের মধ্যে একজন সিলেট জেলার ফেঞ্চুগঞ্জ উপজেলার নার্স, একজন সুনামগঞ্জ ও আরেকজন হবিগঞ্জ জেলার বাসিন্দা।

সিলেটের ফেঞ্চুগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ৪০ বছর বয়সী ওই নার্স করোনাভাইরাসে আক্রান্ত হওয়ায় তিনিই এ উপজেলার প্রথম করোনা আক্রান্ত ব্যক্তি।

ফেঞ্চুগঞ্জ উপজেলা স্বাস্থ্য পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. কামরুজ্জামান বিষয়টি নিশ্চিত করেন। তিনি জানান, গত ৯ মে ওই নার্সের নমুনা সংগ্রহ করে সিলেটে পাঠানো হয়। সন্ধ্যায় খবর আসে ওনার করোনা পজিটিভ। বর্তমানে ওই রোগী তার নিজ বাড়িতে আইসোলেশনে আছেন। বাড়িটি লকডাউন করার প্রক্রিয়া চলছে।

স্বাস্থ্য অধিদফতর সিলেট বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক ডা. আনিসুর রহমান জানান, ঢাকার আগারগাঁও ন্যাশনাল ইনস্টিটিউট অব ল্যাবরেটরি অ্যান্ড রেফারেল সেন্টার থেকে আসা রিপোর্টে হবিগঞ্জের ৬ জনের করোনা পজিটিভ এসেছে।

তিনি জানান, নতুন করে শনাক্ত হওয়াদের মধ্যে লাখাই উপজেলার ৩ জন, বাহুবল উপজেলার ১ জন ও বানিয়াচং উপজেলার ২ জন রয়েছেন। শনাক্ত হওয়াদের মধ্যে একজন ইউএনওসহ ৩ জনই সরকারি কর্মকর্তা।

এর আগে হবিগঞ্জের জেলা প্রশাসক, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেটসহ জেলা প্রশাসনের আরও ৩ নির্বাহী ম্যাজিস্ট্রেট করোনাভাইরাসে

আগামীনিউজ/তামিম

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে