Dr. Neem on Daraz
Victory Day

হেলিকপ্টারে দুর্গম পাহাড়ে চিকিৎসা সহায়তা প্রদান


আগামী নিউজ | নিজস্ব প্রতিবেদক   প্রকাশিত: এপ্রিল ৯, ২০২০, ০৯:২৪ পিএম
হেলিকপ্টারে দুর্গম পাহাড়ে চিকিৎসা সহায়তা প্রদান

ঢাকা: জাতীয় যেকোন ধরণের দুর্যোগ মোকাবেলায় বাংলাদেশ বিমান বাহিনী সর্বদা সহায়তা প্রদান করে আসছে। সশস্ত্র বাহিনী বিভাগ কর্তৃক  ‘In Aid to Civil Power’ এর আওতায় বেসামরিক প্রশাসনকে সহায়তা প্রদানের লক্ষ্যে বাংলাদেশ বিমান বাহিনী জরুরী বিমান পরিবহন এবং মেডিক্যাল ইভাকোয়েশন (এমইডিইভিএসি) সহায়তা প্রদান করে থাকে।

এরই ধারাবাহিকতায়, বাংলাদেশ বিমান বাহিনীর একটি এমআই-১৭ এসএইচ হেলিকপ্টার যোগে বৃহস্পতিবার (৯ এপ্রিল) ১০ জনের একটি টিকা প্রদানকারী দল খাগড়াছড়ি জেলার মারিশা হতে নিউ থাংনাং পাড়া গমন করে। খাগড়াছড়ি জেলার সাজেক ইউনিয়ন এর দুর্গম পাহাড়ী এলাকায় হামের প্রাদুর্ভাব দেখা দেয়ায় সেখানে প্রায় ১১৫০০ শিশুকে টিকা দেয়ার জন্য এই দলটি গমন করে।

উল্লেখ্য যে, করোনা ভাইরাসের কারণে দেশের এই জরুরী অবস্থাতেও গত ২৫ মার্চ রাঙ্গামাটির সাজেক ইউনিয়নের শেয়ালদহে হামে আক্রান্ত ৫ শিশুকে উন্নত চিকিৎসা সেবা প্রদানের জন্য বাংলাদেশ বিমান বাহিনীর একটি হেলিকপ্টারের মাধ্যমে তাদেরকে চট্টগ্রামে আনা হয়েছিল।


আগামী নিউজ/সুমন/নাঈম    


 

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে