Dr. Neem on Daraz
Victory Day

শুভসংঘের শম্পা ও মিতা’র অন্যরকম চেষ্টা!


আগামী নিউজ | রাজবাড়ী প্রতিনিধি প্রকাশিত: মার্চ ২৬, ২০২০, ০৪:১২ পিএম
শুভসংঘের শম্পা ও মিতা’র অন্যরকম চেষ্টা!

করোনা ভাইরাস আতঙ্কের মধ্যেও দৈনিক কালের কণ্ঠ শুভ সংঘ রাজবাড়ী জেলা শাখার সদস্যরা সাধারণ মানুষের পাশে দাঁড়ানোর চেষ্টা অব্যাহত রেখেছেন। মাস্ক, হ্যান্ড স্যানিটাইজার ও লিফলেট বিতরণের পরও বসে নেই শুভসংঘের দুই নারী সদস্য। তারা ভিন্ন ধারার কাজে নিজেদের মশগুল করেছেন।

এরা হলেন, দৈনিক কালের কণ্ঠ শুভ সংঘ রাজবাড়ী জেলা শাখার সহ-সভাপতি ও সদর উপজেলার ছোটভাকলা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক শম্পা প্রামাণিক এবং নারী বিষয়ক সম্পাদক ও জেলা শহরের শ্রীপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক গুলশান আরা মোস্তফা মিতা। 

শম্পা প্রমাণিক বৃহস্পতিবার সকালে সদর উপজেলার পাঁচুরিয়ার ছাদেকাবাদ জনকল্যান ট্রাষ্ট প্রাঙ্গণে নির্দিষ্ট দূরত্ব বজায় রেখে প্রত্যন্তগামাঞ্চলের ৪৩ জন নারীকে হাত ধোয়ার প্রশিক্ষণ প্রদান করেন এবং গুলশান আরা মোস্তফা মিতা  গত কয়েকদিন ধরে স্ব-উদ্যোগে সেলাই মেশিন চালিয়ে মাস্ক তৈরী করছেন।

এ পর্যন্ত তিনি তার নিজের অর্থ ব্যয় করে শতাধিক মাস্ক তৈরী করেছেন। যে সব মাস্ক হতদরিদ্রদের বাড়ী বাড়ী গিয়ে নির্দিষ্ট দুরত্ব বজায় রেখে বিতরণ করা হবে। তাদের দু’জনের এই কার্মকান্ডকে সাধুবাদ জানিয়েছেন, দৈনিক কালের কণ্ঠ শুভ সংঘ রাজবাড়ী জেলা শাখার সরোয়ার মোর্শেদ খান স্বপন ও সাধারণ সম্পাদক আব্দুর রশিদ মন্ডল।

এক প্রতিক্রিয়ায় শম্পা প্রমাণিক বলেন, করোনা ভাইরাসের কারণে বিদ্যালয় গুলো ছুটি হয়ে গেছে। বাড়ীতে বসে সময় কাটাতে হচ্ছে। যে কারণে গ্রামের নারীদের হাত ধোয়ার প্রশিক্ষণ তিনি দিয়েছেন। এতে ওই সব নারী ও তাদের পরিবারের সদস্যদের করোনা ভাইরাস সুরক্ষায় কাজে দেবে।

অপরদিকে, গুলশান আরা মোস্তফা মিতা বলেন, মানুষের এই সংকটময় অবস্থায় একটু পাশে থাকতেই তিনি নিজে সেলাই মেশিন চালিয়ে মাস্ক তৈরী করছেন। এ পর্যন্ত তিনি শতাধিক মাস্ক তৈরীও করেছেন। ওই সব মাস্ক নির্দিষ্ট দুরত্ব বজায় রেখে এলাকার দরিদ্র মানুষদের প্রদান করবেন। 


আগামী নিউজ/ তামিম 

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে