Dr. Neem on Daraz
Victory Day

দিল্লীতে হামলার প্রতিবাদে ফরিদপুরে বিক্ষোভ সমাবেশ


আগামী নিউজ | ফরিদপুর প্রতিনিধি প্রকাশিত: ফেব্রুয়ারি ২৮, ২০২০, ০৭:২৯ পিএম
দিল্লীতে হামলার প্রতিবাদে ফরিদপুরে বিক্ষোভ সমাবেশ

ভারতে মুসলিম নিধন, চরম সহিংসতা, মসজিদ ও বাড়ি ঘরে অগ্নিসংযোগের প্রতিবাদে ফরিদপুরে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (২৮ ফেব্রুয়ারি) দুপুরে জুমার নামাজের পরে শহরের চকবাজার জামে মসজিদ থেকে সম্মিলিত উলামা মাশায়েখ পরিষদ জেলা শাখার ব্যানারে একটি বিক্ষোভ মিছিল বের করা হয়। এরপর জনতা ব্যাংকের মোড় হয়ে মুজিব সড়ক দিয়ে ফরিদপুর প্রেসক্লাবের সামনে সংক্ষিপ্ত সমাবেশ করে তারা।

এ সময় অন্যান্যের মধ্যে বক্তব্য দেন বাকিগঞ্জ ফাযিল মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা মাহমুদুল হাসান, মাওলানা মামুনুর রশীদ, মাওলানা মোজাফফর হোসেন প্রমুখ।

বক্তাগণ ভারতের দিল্লীতে নিরীহ মুসলমানদের উগ্রবাদী হামলা চালিয়ে হত্যা, অগ্নিসংযোগ ও লুটপাটসহ জান ও মালের ব্যাপক ক্ষয়ক্ষতিতে গভীর উদ্বেগ প্রকাশ করে ন্যাক্কারজনক এই ঘটনার সুষ্ঠ তদন্ত ও জড়িতদের শাস্তির দাবি জানান।
 
তারা বলেন, মসজিদে অগ্নিকাণ্ডের ঘটনায় সারাবিশ্বের মুসলমানসহ সকল শান্তিকামী মানুষের মনে গভীর ক্ষত সৃষ্টি করেছে। নৃশংসভাবে অনেককে হত্যা করা হয়েছে। বাড়িঘর জ্বালিয়ে লুটপাট করা হয়েছে। এখনো অনেকে আহতাবস্থায় কাতরাচ্ছেন।

বক্তাগণ অবিলম্বে ভারতের মুসলমানদের নিরাপত্তা নিশ্চিতের এবং ক্ষতিগ্রস্থদের ক্ষতিপূরণের জোর দাবি জানান। পরিস্থিতি দীর্ঘায়িত হলে এর পরিণাম কারো জন্যই সুখকর হবেনা উল্লেখ করে তারা বলেন, সার্বিক পরিস্থিতিকে শান্তিপূর্ণ রাখার স্বার্থেই এই হত্যা ও অগ্নিসংযোগ বন্ধ করতে হবে। 

আগামীনিউজ/রুবেল/তামিম

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে